শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালী উপজেলা ছাত্রলীগের মতবিনিময় সভায় সাওরাইল ও মাজবাড়ী ইউপির কমিটি ঘোষণা

  • আপডেট সময় রবিবার, ২৩ জুলাই, ২০১৭

॥মোখলেছুর রহমান॥ ‘শিক্ষা শান্তি প্রগতি ছাত্রলীগের মূলনীতি’-এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা ছাত্রলীগের আয়োজনে গতকাল ২২শে জুলাই বিকেল ৪টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাকিব হাসান সোহেল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য তাসকির আহম্মেদ রানা, রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ।
কালুখালী উপজেলা ছাত্রলীগের আহবায়ক জাহিদুল ইসলাম সুমনের সভাপতিত্বে ও যুগ্ম-আহবায়ক সোহেল রানার সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালুখালী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রিপন দেওয়ান সৌরভ প্রামানিক প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাকিব হাসান সোহেল বলেন, শেখ হাসিনা বিশ্বের একজন রোল মডেল নেতা আর ছাত্রলীগ তার কান্ডারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত প্রিয় সংগঠন ছাত্রলীগ। তিনি নিজেই বলেছেন আওয়ামী লীগের জন্মের ১বছর আগে ছাত্রলীগের জন্ম, তাই তিনি এই সংগঠনকে সবচেয়ে বেশী ভালবাসেন। ছাত্রলীগ হলো আওয়ামী লীগের সবচেয়ে বড়শক্তি এবং সুসংগঠিত, সুশৃঙ্খল, শান্তিপ্রিয় ও শক্তিশালী একটি সংগঠন। এ সফর বা মতবিনিময়ে উদ্দেশ্য হলো আগামী নির্বাচনের পূর্ব প্রস্তুতিমূলক কার্যক্রম। নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন নেতার আবির্ভাব ঘটে কিন্তু শেখ হাসিনা যে নেতাকে মনোনয়ন দিবেন সেই নেতার পক্ষেই আমরা ছাত্রলীগ নির্বাচন করবো, এর বাইরে নয়। তিনি বলেন, শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এতে বিএনপি-জামায়াত যতই টালবাহানা করুক না কেন তাতে কোন প্রকার লাভ হবে না।
তিনি ছাত্রলীগের নেতাকর্মীদেরকে বই পড়ে জেনে বুঝে রাজনীতি করার আহবান জানান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ার জন্য সকলকে অনুরোধ করেন। সেই সাথে এত অল্প সময়ের মধ্যে একটি সুন্দর অনুষ্ঠান করার জন্য কালুখালী উপজেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানান।
জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব বলেন, বর্র্তমানে রাজবাড়ী-২ আসনের জন্য বেশ কিছু গাছ নেতা আর ওয়াল নেতার উপদ্রব বেড়েছে। এরা শুধু গাছে আর ওয়ালে পোস্টার টানিয়ে নেতা হওয়ার জন্য ব্যস্ত-কিন্তু মাটিতে নামার ক্ষমতা নেই। মাটির সাথে, মানুষের সাথে তাদের কোন সম্পর্ক নেই। তারা আকাশের চাঁদ, তারার মতো। এসব নিয়ে ভেবে কেউ সময় নষ্ট করবেন না। রাজবাড়ীর-২ আসনের জন্য বর্তমানের জনপ্রিয় ও উন্নয়নের নেতা মোঃ জিল্লুল হাকিম আছেন, আগামীতে থাকবেন। তার কোন বিকল্প নাই।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেন, তারা রাজনীতির মাঠে রাজনীতি না করে ফেসবুক নির্ভর রাজনীতি করা শুরু করেছে। এতে তারা রাজনীতি থেকেই মাইনাস হয়ে যাচ্ছে।
মতবিনিময় সভায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ হাসান রাজু, গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম বাতেন, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রহুল আমিন, মৃগী উপজেলা ছাত্রলীগের সভাপতি হারুন-অর রশিদ, বোয়ালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লিটন মোল্ল¬া, সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম সোহাগসহ কালুখালী উপজেলার ৭টি ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও সভায় প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের উপস্থিতিতে কালুখালী উপজেলার সাওরাইল ও মাজবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়।
সাওরাইল ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে কামাল হোসাইনকে সভাপতি, মোহাইমিনুল ইসলাম রাসেলকে সহ-সভাপতি, মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক, উজ্জল হোসেনকে যুগ্ম-সাধারণ সম্পাদক ও সজল মিয়াকে সাংগঠনিক সম্পাদক এবং মাজবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সাহিদুল ইসলামকে সভাপতি, ইমরান হোসাইনকে সহ-সভাপতি, ইমদাদ হোসাইনকে সাধারণ সম্পাদক, নাসির হোসেনকে যুগ্ম-সম্পাদক, হাছানুজ্জামান হাসান ও কামরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। তাদেরকে আগামী ১সপ্তাহর মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!