বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের দক্ষিণ সুদান সফর॥বাংলাদেশী কন্টিনজেন্ট পরিদর্শন

  • আপডেট সময় শুক্রবার, ২১ জুলাই, ২০১৭

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক দক্ষিণ সুদানের রাষ্ট্রপতি সালভা কির মায়ারডিট এর সাথে গতকাল ২০শে জুলাই দক্ষিণ সুদানে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের নেতৃত্বে ৭সদস্যের একটি প্রতিনিধি দল গত ১৮ই জুলাই ৩দিনের সরকারী সফরে দক্ষিণ সুদান গমন করেন। সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদান পৌঁছালে  সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। পরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানের ডিফেন্স ও ভেটেরান এ্যাফেয়ার্স মিনিস্টার ও চিফ অব ডিফেন্স ফোর্স এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন বিষয় নির্ধারণ ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।
এছাড়াও তিনি দক্ষিণ সুদানে নিয়োজিত শান্তিরক্ষা মিশন আনমিস এর ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ফ্র্যান্ক মুশয় কামানজি অব রুয়ানডা এর সাথেও সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে ফোর্স কমান্ডার দক্ষিণ সুদানে নিয়োজিত ইউএন মিশনে অন্যান্য কন্টিনজেন্টের মধ্যে বাংলাদেশী সেনাসদস্যদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করেন। এছাড়া এ সফরের অংশ হিসেবে গত ১৯শে জুলাই বাংলাদেশ সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে মোতায়েনরত বাংলাদেশের কন্টিনজেন্ট সমূহ পরিদর্শন করেন  -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!