শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ক্যালিফোর্নিয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ে এক শিক্ষক ২৬ জনের দেহে করোনা ছড়িয়েছেন

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ের টিকাহীন একজন শিক্ষক অপর অন্তত ২৬ জনের মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়ে দিয়েছেন। এদের মধ্যে ১২জন শ্রেণীকক্ষের শিক্ষার্থী ।
সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’র(সিডিসি) একটি নতুন গবেষণায় গত শুক্রবার এ কথা জানানো হয়েছে।
স্বাস্থ্য সংখ্যা জানিয়েছে, এই সংক্রমণের ঘটনা স্কুল কর্মীদের টিকা দেয়ার গুরুত্ব তুলে ধরেছে, যাতে ছোট বাচ্চাদের রক্ষা করা যায়, যারা এখনও ভ্যাকসিনের জন্য যোগ্য নয়। কারণ বিশ্বব্যাপী অতি-সংক্রামক ডেল্টা ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার মধ্যে স্কুলগুলো পুনরায় চালু করা হয়েছে।
সিডিসি বলেছে, সানফ্রান্সিসকোর উপশহর মারিন কাউন্ট্রিতে এই ঘটনা ঘটেছে। এই শিক্ষক ১৩-১৬ই মে সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন, ১৯শে মে থেকে উপসর্গ দেখা দেয়, ২১শে মে পর্যন্ত তিনি কোভিড টেস্ট করেননি। তিনি এটাকে এলার্জি ধরে নিয়েছিলেন।
এতে বলা হয়, “সামাজিক অনুষ্ঠানের যোগ দেয়ার পরের দিনগুলোতে মাস্ক না পড়েই স্কুলে পাঠদান করেছেন, যদিও স্কুলের নিয়ম ছিল মাস্ক পড়ে শ্রেণীকক্ষে পাঠদান করা।”
শিক্ষকের ২৪ জন শিক্ষার্থীর সকলেই টিকা গ্রহনের অযোগ্য ছিল, কারণ তাদের বয়স সকলেরই ১২ বছরের নিচে। এদের ২২ জন ছাত্রের টেস্ট করা হয়েছে, তাদের মধ্যে ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
আক্রান্ত শিক্ষার্থীদের সামনের দু’টি সারির ১০ জনের মধ্যে ৮ জন আক্রান্ত হয়েছেন, আক্রান্তের হার ৮০ শতাংশ; পেছনের তিনটি সারির ১৪ জনের মধ্যে ৪জন আক্রান্ত হয়েছেন।
এছাড়া অন্য শ্রেণী কক্ষের অন্য গ্রেডের আরো ৬জন শিক্ষার্থীও সংক্রমিত হয়েছে, তবে এক শ্রেণী কক্ষ থেকে অন্য শ্রেণী কক্ষে কিভাবে সংক্রমণ হয়েছে সেটি স্পস্ট নয়, গবেষকরা ধারণা করছেন এদের মধ্যে পরস্পর যোগাযোগ ঘটেছে, এরা সকলেই ডেল্টা ভেরিয়েন্টে সংক্রমিত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!