সোমবার, ২৭ জুন ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দুর্নীতি প্রতিরোধে দেশের সকল ভূমি অফিসে পরিদর্শন কার্যক্রম জোরদার করা হবে : ভূমিমন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ২৩ আগস্ট, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ দুনীতি প্রতিরোধে দেশের সকল ভূমি অফিসে ঝটিকা পরিদর্শন কার্যক্রম জোরদার করা হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।
তিনি গতকাল ২২শে আগস্ট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত বিভাগীয় কমিশনার সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ভূমিমন্ত্রী বলেন, দুর্নীতিমুক্ত ভূমিসেবা নিশ্চিত করতে আমাদের সকলকে আরো কঠোর হতে হবে। দক্ষ, স্বচ্ছ, জনবান্ধব ও জবাবদিহিমূলক ভূমিসেবা নিশ্চিত করতে না পারলে সার্বিকভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে না। জাতীয় স্বার্থে দুর্নীতিমুক্ত ভূমিসেবা নিশ্চিতে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করে তিনি বলেন, প্রয়োজনে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিয়মিত ‘কাউন্সেলিং’ ও ‘রিফ্রেসার্স ট্রেনিং’ করানো হবে।
ভূমি অফিসে সারপ্রাইজ ভিজিটের সময় মন্ত্রণালয়ের প্রতিনিধির সঙ্গে সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারের প্রতিনিধি থাকার বিষয়েও গুরুত্বারোপ করেন তিনি।
মাঠ পর্যায়ের জরিপ অফিসগুলো পরিদর্শনে জেলা প্রশাসক (কালেক্টর) ও বিভাগীয় কমিশনারদের দায়িত্ব দেওয়ার জন্য মন্ত্রিপরিষদ বিভাগে অনুরোধ পত্র পাঠানো হবে বলেও জানান সাইফুজ্জামান চৌধুরী।
ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল, সিলেট বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা ও ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!