বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঢাকা বিভাগীয় কমিশনারের সাথে ১৩ জেলার ডিসিদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

  • আপডেট সময় শুক্রবার, ৭ জুলাই, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে গতকাল ৬ই জুলাই বিকেলে ঢাকা বিভাগীয় কমিশনার ও এ বিভাগের রাজবাড়ীসহ ১৩টি জেলার জেলা প্রশাসকদের(ডিসিদের) মধ্যে ২০১৭-২০১৮ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি(এএফডিজি) স্বাক্ষর অনুষ্ঠান ঢাকা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব(সমন্বয় ও সংস্কার) এন.এম জিয়াউল আলম।
ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিভাগের ১৩টি জেলার জেলা প্রশাসকগণসহ সংশ্লি¬ষ্টরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ ও রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলীর মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী পরিষদ বিভাগের সচিব(সমন্বয় ও সংস্কার) এন. এম জিয়াউল আলম বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই চুক্তি স্বাক্ষর কার্যক্রম এখন আর শিশু নয়। এটা চতুর্থ বছরে পদার্পণ করেছে। আমরা এতদিন কাজ করেছি, কিন্তু কোনো কমিটমেন্ট ছিল না। নতুন যারা জেলা প্রশাসক হয়েছেন তাদের তিন বছরের একটি কমিটমেন্ট আছে। সেই কমিটমেন্টের বিষয় এএফডিজিতে থাকবে। জেলা প্রশাসকদের প্রশিক্ষণ সরঞ্জামাদি দিয়ে সহযোগিতা করা হবে। যাতে এভাবেই মাস্টার ট্রেনার তৈরী হতে পারে। মাঠ পর্যায়ে অনেক এপিএ ডকুমেন্ট দেখেছি, তা অনেক দুর্বল বলে তিনি উল্লে¬খ করেন।
সভাপতির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন সরকারী কর্মকর্তাদের চুক্তি সই হয়। বর্তমানে সরকারের তিনটি টার্গেট। একটি হলো ২০২১ সালের মধ্য বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ করা, ২০৩০ সালের মধ্য এসডিজি বাস্তবায়ন এবং ২০৪১ সালের মধ্য উন্নত আয়ের দেশ হওয়া। প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়ানোর পাশাপাশি চুক্তির মধ্যে উল্লে¬খিত সকল চ্যালেঞ্জ গুরুত্ব দিয়ে বাস্তবায়ন করার জন্য তিনি জেলা প্রশাসকদের প্রতি আহবান জানান।
এছাড়াও তিনি তার বক্তব্যে কার্যকর, দক্ষ এবং গতিশীল প্রশাসনিক ব্যবস্থা নিশ্চিতকরণে ২০১৪-২০১৫ অর্থ বছরে ৪৮টি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে প্রথম বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সইয়ের ব্যবস্থা চালু হয়েছিল বলে উল্লে¬খ করেন।
অনুষ্ঠানের শুরুতে সরকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভিডিও চিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্য ভিডিওতে প্রদর্শন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!