মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিমান পুনরায় ২২শে আগস্ট থেকে ভারতে ফ্লাইট পরিচালনা শুরু করবে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ ভারতের সঙ্গে বিমান চলাচল চুক্তির আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২২শে আগস্ট থেকে পুনরায় ফ্লাইট চালু করবে।
ঢাকা-দিল্লী রুটে ফ্লাইট চলবে রোববার ও বুধবার এবং ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট চলবে রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার। বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল ১৮ই আগস্ট এ কথা বলা হয়।
গতকাল ১৮ই আগস্ট পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন আশা প্রকাশ করেন ২০শে আগস্ট নাগাদ বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল চুক্তির অধীনে আকাশ পথে যোগাযোগ স্থাপিত হবে।
ড. মোমেন বলেন, বাংলাদেশের অনুরোধে যাত্রীদের চলাচলের সুবিধা বিবেচনা করে ভারত পুনরায় বিমান চলাচল শুরুর ব্যাপারে সম্মত হয়।
এরআগে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ(সিএএবি) ভারতের বেসামরিক বিমান পরিবহন অধিদপ্তরকে(ডিজিসিএ) এক চিঠিতে উভয় দেশের মধ্যে প্রতি সপ্তাহে ২১টি ফ্লাইট চলাচলের প্রস্তাব পাঠায়।
দুই দেশের মধ্যে গত বছর স্বাক্ষরিত বিমান চলাচল চুক্তির আওতায় কোভিড-১৯ মহামারি চলাকালে নির্দিষ্ট বিধি-নিষেধ মেনে বাংলাদেশ ও ভারতের এয়ারলাইন্স আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করতে পারবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!