রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ইতালিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

  • আপডেট সময় সোমবার, ১৬ আগস্ট, ২০২১

॥ইতালি প্রতিনিধি॥ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গতকাল ১৫ই আগস্ট ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।
জুম প্লাটফর্মে আয়োজিত অনুষ্ঠানসূচির মধ্যে ছিলো আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ, পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, বাণী পাঠ, জাতির পিতার উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা অনুষ্ঠান, জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানী এবং বিশেষ দোয়া ও মোনাজাত।
ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বাঙালির প্রতিটি ন্যায়সঙ্গত আন্দোলনে তাঁর অবিস্মরণীয় ভূমিকার কথা তুলে ধরেন। অসাধারণ মহানুভবতা, মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা, রাজনৈতিক দূরদর্শিতা ও প্রজ্ঞার কারনে তিনি কিভাবে ‘বঙ্গবন্ধু’ থেকে ‘বিশ্ববন্ধু’ হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নেন রাষ্ট্রদূত তা তথ্যসহ তুলে ধরেন। যথাযথভাবে মুজিববর্ষ পালনে দূতাবাসের গৃহীত কর্মসূচিও তিনি তুলে ধরেন।
এ প্রসঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘রূপকল্প ২০২১’ ও ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান।
আলোচনা পর্বে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও কম্যুনিটির নেতৃবৃন্দ এবং বিশিষ্ট সাংবাদিকগণ ডিজিটাল মাধ্যমে অংশগ্রহণ করেন।
বক্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে বাংলাদেশের মুক্তিসংগ্রামের অবিসাংবাদিত নেতা অভিহিত করে তাঁর আদর্শ অনুসরণ করার উপর জোর দেন।
অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ সশরীরে উপস্থিত ছিলেন এবং কম্যুনিটির সদস্যবৃন্দ ডিজিটাল মাধ্যমে যোগদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!