বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:১১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
আফিফ-নুরুলের জুটিতে ডাবল লিড বাংলাদেশের নাসুমের ঘূর্ণিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম জয় ডিপ্লোমা কোর্সের প্রথম ও দ্বিতীয় শিফটের তত্ত্বীয় ক্লাস আগামী ৭ই আগস্ট শুরু হবে ৫৬ বছর পর হলদিবাড়ি-চিলাহাটি রেলপথ খুলে দিল বাংলাদেশ-ভারত চীনে ডেল্টা ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা শোকাবহ আগস্টের প্রথম দিন আজ ভ্যাকসিন ডোজ সম্পন্নকারী পর্যটকরা সৌদি আরবে ভ্রমণ করতে পারবে রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ১৪১ জনের করোনা শনাক্ত কোভিড-১৯ মোকাবলোয় সহযোগিতা জোরদার করতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র সম্মত করোনা টিকার আওতায় দেশের ১ কোটি ২৩ লাখ ৩৪ হাজার ৪৭৯ জন মানুষ

যুক্তরাষ্ট্র থেকে আরো ৩০ লাখ ডোজ মডার্নার ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ কোভ্যাক্সের আওতায় ওয়াশিংটনের উপহার হিসেবে যুক্তরাষ্ট্রের মডার্নার আরও ৩০ লাখ ডোজ ভ্যাকসিন গতকাল ১৯শে জুলাই বাংলাদেশ গ্রহণ করেছে।
রাত সাড়ে ৯টায় হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক, ইউএস চার্জ দ্যা অ্যাফেয়ার্স জোঅ্যান ওয়াগনারের কাছ থেকে এই ভ্যাকসিন গ্রহণ করেন।
এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য সেবা বিভাগের জ্যেষ্ঠ সচিব লোকমান হোসেন মিয়াসহ বাংলাদেশ সরকারের অন্যান্য উচ্চ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
এই চালানটি ছাড়াও কোভ্যাক্সের ব্যবস্থাপনায় যুক্তরাষ্ট্রের দেয়া উপহারের ২৫ লাখ ডোজের প্রথম চালানটি গত ২ ও ৩রা জুলাই এসে পৌঁছেছে।
এটি মার্কিন সরকারের সাম্প্রতিক এশিয়ার দেশগুলোর জন্য ২ কোটি ৫০ লাখ টিকা বরাদ্দের অংশ। এখন পর্যন্ত এ থেকে ৫৫ লাখ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন টিকা বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে কোভ্যাক্সের মাধ্যমে বা সরাসরি ভাগ করে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তাই যুক্তরাষ্ট্রের আরও টিকা আগামী মাসগুলোতে আসার সম্ভাবনা রয়েছে।
এর আগে পররাষ্ট্র মন্ত্রী ড. মোমেন বলেন, দেশবাসীর জন্য টিকার নিরবিচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে বাণিজ্যিক ক্রয়ের পাশাপাশি কোভ্যাক্স-এর আওতায় বিভিন্ন উৎস থেকে আরও কোভিড-১৯ টিকা পাওয়ার জন্য ঢাকা ইতোমধ্যে একটি ভালো লাইনআপ তৈরি করেছে।
গত শনিবার ঢাকায় যুক্তরাষ্ট্রের আরও ৩০ লাখ টিকা উপহার ঘোষণাকালে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার বলেন, এখানে ও বিশ্বব্যাপী মহামারীকে পরাজিত করতে যুক্তরাষ্ট্র বাংলাদেশে টিকা সরবরাহ বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!