রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনার বিস্তার রোধে রাজবাড়ীসহ ৭টি জেলায় আজ থেকে লকডাউন

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ জুন, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় আজ ২২শে জুন সকাল ৬টা থেকে থেকে ৩০শে জুন রাত ১২টা পর্যন্ত রাজবাড়ী জেলাসহ ঢাকা বিভাগের ৭টি জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার।
গতকাল ২১শে জুন বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের জরুরী ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।
তিনি বলেন, ২২শে জুন থেকে ৩০শে জুন পর্যন্ত রাজবাড়ী, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মাদারীপুর ও গোপালগঞ্জে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম আরো জানান, লকডাউন চলাকালে সার্বিক কার্যাবলি চলাচল (জনসাধারণের চলাচলসহ) সকাল ৬টা থেকে মধ্যরাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে। এ সময়ে শুধুমাত্র আইন-শৃঙ্খলা এবং জরুরী পরিসেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহণ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারী-বেসরকারী), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া), বেসরকারী নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরী ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।
এই সাত জেলায় কী কী বন্ধ থাকবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সব বন্ধ থাকবে। মানুষও যাতায়াত করতে পারবে না। শুধুমাত্র মালবাহী ট্রাক এবং এ্যাম্বুলেন্স ছাড়া কিছু চলবে না। জেলাগুলো ব্লকড থাকবে, কেউ ঢুকতে পারবে না।’
এছাড়াও মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে জারিকৃত ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০.১৮৭ নং পত্রে এ ঘোষণা দেয়া হয়।
উল্লেখ্য, রাজবাড়ী জেলার সদর, পাংশা, গোয়ালন্দ পৌর এলাকায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধির প্রেক্ষিতে ৭দিনের জন্য এ ৩টি পৌরসভা এলাকায় কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়।
মন্ত্রিপরিষদ বিভাগের ১৬ই জুন তারিখের পত্র এবং গত ২০শে জুন করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে রাজবাড়ী পৌরসভা, পাংশা পৌরসভা ও গোয়ালন্দ পৌরসভা এলাকায় ২১শে জুন দিনগত রাত ১২টা থেকে ২৮শে জুন দিনগত রাত ১২:০০টা পর্যন্ত কঠোর বিধি নিষেধ আরোপ করেছিল জেলা প্রশাসন।
গত ২০শে জুন সন্ধ্যায় এ সংক্রান্তে জেলা প্রশাসক দিলসাদ বেগমের স্বাক্ষরিত ১৩ দফা নির্দেশনা সম্বলিত গণবিজ্ঞপ্তিতে কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!