শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ

  • আপডেট সময় শুক্রবার, ১১ জুন, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রাজস্ব আদায়ের লক্ষ্যে নীতিমালা তৈরি করে নসিমন, করিমন এবং ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে গতকাল ১০ই জুন সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় সড়ক ও মহাসড়কের স্পিড ব্রেকার অপসারণের সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের(ভার্চুয়ালি), এনামুল হক, মোঃ হাসিবুর রহমান স্বপন, মোঃ আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মোঃ ছলিম উদ্দিন তরফদার, শেখ সালাহ উদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম সভায় অংশগ্রহণ করেন।
সভায় সড়ক ও জনপথ অধিদপ্তরের সিলেট জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং বিআরটিএ’র সেবাসমূহ আধুনিকায়নের ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।
সভায় বিআরটিএ’র সেবা আধুনিকায়নে সকল দুর্নীতি রোধ, বিআরটিএ’র শূন্য পদের সংখ্যা, শূন্য পদ পূরণের পদক্ষেপ গ্রহণের বিষয় আগামী সভায় উপস্থাপনের সুপারিশ করা হয়।
এছাড়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কোন কোন প্রকল্পে কয়টি বিদেশী প্রতিষ্ঠান/সংস্থায় কতজন বিদেশী কাজ করছেন তার একটি তালিকা আগামী বৈঠকে উপস্থাপন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
সভার শুরুতে কমিটির সভাপতি মোঃ একাব্বর হোসেনের ছোট ভাই জাহাঙ্গীর আলম বিদ্যুৎ গত ১লা জুন(যুক্তরাষ্ট্রে) এবং ছোট বোন মনোয়ারা বেগম ৭ই জুন (ঢাকায়) ইন্তেকাল করায় কমিটির পক্ষ থেকে তাদের রূহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, বিআরটিএ ও বিআরটিসি’র চেয়ারম্যানদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান টানেল প্রকল্পের পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!