শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ জাতিসংঘ নিরাপত্তা পরিষদ সংস্থাটির মহাসচিব এন্তোনিও গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত করার পক্ষে ভোট দিয়েছে।
নিরাপত্তা পরিষদের বৈঠকে গত মঙ্গলবার সর্বসম্মতিক্রমে গুতেরেসকে আরেক মেয়াদে মহাসচিব করার জন্য সাধারণ পরিষদের কাছে সুপারিশ সম্পর্কিত একটি প্রস্তাব পাস হয়।
প্রস্তাবে জাতিসংঘের ১৯৩টি সদস্যের কাছে ২০২২ সাল থেকে পরবর্তী ৫বছরের জন্য গুতেরেসকে মহাসচিব হিসেবে নির্বাচিত করার সুপারিশ করা হয়।
এক বিবৃতিতে এন্তোনিও গুতেরেস বলেন, ‘আমার ওপর আস্থা রাখায় নিরাপত্তা পরিষদের কাছে আমি কৃতজ্ঞ। সাধারণ পরিষদ দ্বিতীয় মেয়াদে আমার ওপর আস্থা রাখলে আমি খুশি হব।’
এন্তোনিও গুতেরেস(৭২) বান কি মুনের পর ২০১৭ সালে জাতিসংঘের মহাসচিব পদে নির্বাচিত হন। তিনি ১৯৯৫ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত পর্তুগালের প্রধানমন্ত্রী ছিলেন। এ ছাড়া তিনি ২০০৫ থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতিসংঘের শরণার্থী সংস্থার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!