বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কোভিড-১৯ ভ্যাকসিন নেয়া বিশ্বের সকল ভ্রমণকারীর জন্য সীমান্ত খুলে দিল স্পেন

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ স্পেন ভ্যাকসিন নেয়া বিশ্বের সকল ভ্রমণকারীর জন্য তার সীমান্ত খুলে দিয়েছে।
দেশটি আশা করছে এর মাধ্যমে তাদের পর্যটন খাত ঘুরে দাঁড়াতে পারবে।
গতকাল সোমবার এ ঘোষণা দিয়ে দেশটির স্বাস্থ্য মন্ত্রী ক্যারোলিনা দারাইস জোর দিয়ে বলেন, স্পেন নিরাপদ গন্তব্য।
তিনি আরো বলেন, পর্যটনে বিশ্বকে নেতৃত্ব দেয়ার পুনর্দাবির প্রক্রিয়ায় রয়েছে স্পেন।
স্পেনের ট্রাভেল এজেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট জোসে লুইস প্রিয়েতো বলেন, তারা আশার করছেন সোমবার থেকে পর্যটন খাতে দৃশ্যমান পুনরুদ্ধার শুরু হবে।
এদিকে সীমান্ত খুলে দেয়ার প্রেক্ষিতে ব্রিটেন, ফ্রান্স ও জার্মানীর ট্যুর অপারেটররা খোঁজ খবর নিতে শুরু করেছেন বলে তিনি জানান। উল্লেখ্য স্পেনের পর্যটনের মূল বাজারের উৎস এই তিন দেশ।
স্পেনের কোস্টা ডেল সল থেকে ক্যানারি দ্বীপ পর্যন্ত সকল হোটেল ও রেস্টুরেন্ট ইতোমধ্যে খুলে দেয়া হয়েছে। এছাড়া স্পেন সোমবার থেকে তার বন্দরে ক্রুজ বোটগুলোকে চলতে দেয়ারও অনুমতি দিয়েছে।
উল্লেখ্য, স্পেন সরকার চলতি বছরের শেষ নাগাদ সাড়ে চার কোটি পর্যটককে আকর্ষণের লক্ষ্য নির্ধারণ করেছে। স্পেনের সরকারী হিসেব মতে, চলতি বছরের এপ্রিলের শেষ নাগাদ মাত্র ১৮ লাখ পর্যটক দেশটি ভ্রমণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!