শনিবার, ১৯ জুন ২০২১, ১০:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

কোভিড-১৯ ভ্যাকসিন নেয়া বিশ্বের সকল ভ্রমণকারীর জন্য সীমান্ত খুলে দিল স্পেন

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ স্পেন ভ্যাকসিন নেয়া বিশ্বের সকল ভ্রমণকারীর জন্য তার সীমান্ত খুলে দিয়েছে।
দেশটি আশা করছে এর মাধ্যমে তাদের পর্যটন খাত ঘুরে দাঁড়াতে পারবে।
গতকাল সোমবার এ ঘোষণা দিয়ে দেশটির স্বাস্থ্য মন্ত্রী ক্যারোলিনা দারাইস জোর দিয়ে বলেন, স্পেন নিরাপদ গন্তব্য।
তিনি আরো বলেন, পর্যটনে বিশ্বকে নেতৃত্ব দেয়ার পুনর্দাবির প্রক্রিয়ায় রয়েছে স্পেন।
স্পেনের ট্রাভেল এজেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট জোসে লুইস প্রিয়েতো বলেন, তারা আশার করছেন সোমবার থেকে পর্যটন খাতে দৃশ্যমান পুনরুদ্ধার শুরু হবে।
এদিকে সীমান্ত খুলে দেয়ার প্রেক্ষিতে ব্রিটেন, ফ্রান্স ও জার্মানীর ট্যুর অপারেটররা খোঁজ খবর নিতে শুরু করেছেন বলে তিনি জানান। উল্লেখ্য স্পেনের পর্যটনের মূল বাজারের উৎস এই তিন দেশ।
স্পেনের কোস্টা ডেল সল থেকে ক্যানারি দ্বীপ পর্যন্ত সকল হোটেল ও রেস্টুরেন্ট ইতোমধ্যে খুলে দেয়া হয়েছে। এছাড়া স্পেন সোমবার থেকে তার বন্দরে ক্রুজ বোটগুলোকে চলতে দেয়ারও অনুমতি দিয়েছে।
উল্লেখ্য, স্পেন সরকার চলতি বছরের শেষ নাগাদ সাড়ে চার কোটি পর্যটককে আকর্ষণের লক্ষ্য নির্ধারণ করেছে। স্পেনের সরকারী হিসেব মতে, চলতি বছরের এপ্রিলের শেষ নাগাদ মাত্র ১৮ লাখ পর্যটক দেশটি ভ্রমণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!