বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বেসরকারী পর্যায়ে এলপি গ্যাসের দাম আবারো কমিয়েছে সরকার

  • আপডেট সময় মঙ্গলবার, ১ জুন, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ বেসরকারী পর্যায়ে আবারো তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের(এলপিজি) দাম কমিয়েছে সরকার।
১২ কেজি সিলিন্ডার আজ ১লা জুন থেকে ৮৪২ টাকায় বিক্রি হবে, যা এ মাসে বিক্রি হয়েছে ৯০৬ টাকায়।
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন(বিইআরসি) এলপি গ্যাসের দাম পুনঃনির্ধারণ করেছে। আজ ১লা জুন থেকে এটি কার্যকর হবে।
গতকাল ৩১শে মে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিইআরসি জানায়, অটোগ্যাসের (গাড়ীতে ব্যবহার করা গ্যাস) দামও পুনঃনির্ধারণ করা হয়েছে। অটোগ্যাস লিটার প্রতি ৪১.৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে।
ভার্চুয়াল অনুষ্ঠানে বিইআরসি’র চেয়ারম্যান আবদুল জলিল এ ঘোষণা দিয়ে বলেন, মূল্য সমন্বয়ে তিনটি বিষয়যুক্ত। সৌদি সিপির দর, ডলারের বিনিময় দর এবং সৌদি সিপির ভিত্তিতে ভ্যাটের কিছুটা পরিবর্তন হয়েছে। এ কারণে তিনটি বিষয় সমন্বয় করা হয়েছে।
অনুষ্ঠানে যুক্ত ছিলেন বিইআরসির সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, বজলুর রহমান, সচিব রুবিনা ফেরদৌস ও উপ-পরিচালক কামরুজ্জামান।
উল্লেখ্য, গত ১২ই এপ্রিল প্রথমবারের মতো এলপি গ্যাসের দর ঘোষণা করে বিইআরসি। তখন সৌদি রাষ্ট্রীয় কোম্পানী আরামকো ঘোষিত দরকে প্রতি মাসের ভিত্তিমূল্য অর্থাৎ গ্যাসের নিট মূল্য ধরা হয়েছিল। সিপির দর উঠা-নামা করলে প্রতিমাসে দর সমন্বয় করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!