শনিবার, ১৯ জুন ২০২১, ০৮:৫২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

বেসরকারী পর্যায়ে এলপি গ্যাসের দাম আবারো কমিয়েছে সরকার

  • আপডেট সময় মঙ্গলবার, ১ জুন, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ বেসরকারী পর্যায়ে আবারো তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের(এলপিজি) দাম কমিয়েছে সরকার।
১২ কেজি সিলিন্ডার আজ ১লা জুন থেকে ৮৪২ টাকায় বিক্রি হবে, যা এ মাসে বিক্রি হয়েছে ৯০৬ টাকায়।
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন(বিইআরসি) এলপি গ্যাসের দাম পুনঃনির্ধারণ করেছে। আজ ১লা জুন থেকে এটি কার্যকর হবে।
গতকাল ৩১শে মে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিইআরসি জানায়, অটোগ্যাসের (গাড়ীতে ব্যবহার করা গ্যাস) দামও পুনঃনির্ধারণ করা হয়েছে। অটোগ্যাস লিটার প্রতি ৪১.৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে।
ভার্চুয়াল অনুষ্ঠানে বিইআরসি’র চেয়ারম্যান আবদুল জলিল এ ঘোষণা দিয়ে বলেন, মূল্য সমন্বয়ে তিনটি বিষয়যুক্ত। সৌদি সিপির দর, ডলারের বিনিময় দর এবং সৌদি সিপির ভিত্তিতে ভ্যাটের কিছুটা পরিবর্তন হয়েছে। এ কারণে তিনটি বিষয় সমন্বয় করা হয়েছে।
অনুষ্ঠানে যুক্ত ছিলেন বিইআরসির সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, বজলুর রহমান, সচিব রুবিনা ফেরদৌস ও উপ-পরিচালক কামরুজ্জামান।
উল্লেখ্য, গত ১২ই এপ্রিল প্রথমবারের মতো এলপি গ্যাসের দর ঘোষণা করে বিইআরসি। তখন সৌদি রাষ্ট্রীয় কোম্পানী আরামকো ঘোষিত দরকে প্রতি মাসের ভিত্তিমূল্য অর্থাৎ গ্যাসের নিট মূল্য ধরা হয়েছিল। সিপির দর উঠা-নামা করলে প্রতিমাসে দর সমন্বয় করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!