রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ঠেকাতে অষ্ট্রেলিয়ার মেলবোর্নে সাময়িক লকডাউন

  • আপডেট সময় শুক্রবার, ২৮ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ অষ্ট্রেটেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নের ৫০ লাখেরও বেশি বাসিন্দাকে সপ্তাহব্যাপী লকডাউনের আওতায় থাকতে হচ্ছে।
নতুন করে করোনার সংক্রমণ দেখা দেয়ায় কর্তৃপক্ষ গতকাল বৃহস্পতিবার লকডাউনের নির্দেশ জারি করে।
রাজ্যের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী জেমস মারলিনো বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, মেলবোর্ন ও ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের আশেপাশের বাসিন্দাদের মধ্যরাত থেকে আগামী ৭দিন ঘরে অবস্থান করতে হবে। কারণ করোনার সংক্রমণ দ্বিগুণ হয়ে ২৬ জনে দাঁড়িয়েছে।
মারলিনো বলেন, অত্যন্ত সংক্রামক ভাইরাস যে ছড়িয়ে পড়েছে গতকাল আমরা তার প্রমাণ পেয়েছি। এটি ‘ভ্যারিয়েন্ট অব কনসার্ন’ গোত্রের ভাইরাস যা দ্রুত ছড়িয়ে পড়ে।
এই ভাইরাস বি১৬১৭ নামে পরিচিত যা ভারতে ব্যাপকভাবে ছড়িয়েছে।
মহামারি শুরুর পর এই নিয়ে চতুর্থবারের মতো মেলবোর্নে লকডাউন জারি করা হলো। গত বছর এই শহরে ৪মাস পর্যন্ত লকডাউন জারি ছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!