শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

উত্তর আমেরিকা জুড়ে ফিলিস্তিনীদের বিক্ষোভ

  • আপডেট সময় সোমবার, ১৭ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ হাজার হাজার ফিলিস্তিনী গত শনিবার উত্তর আমেরিকা জুড়ে নগরীগুলোতে ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করে বিক্ষোভ করেছে।
এ সময় তারা গাজায় ইহুদি রাষ্ট্র ইসরায়েলের বিমান হামলা বন্ধের আহবান জানায়।
নিউইয়র্ক, বোস্টন, ওয়াশিংটন, মন্ট্রিয়েল, মিসিগান ও ডিয়ারবনসহ নগরীগুলোতে এই বিক্ষোভে ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করা হয়।
প্রায় দুই হাজারের বেশী লোক ব্রুকলিনের বে ব্রিজ এলাকায় সমবেত হয়ে তারা “ফ্রি, ফ্রি প্যালেস্টাইন” এবং “ফ্রম দ্য রিভার টু দ্য সি, প্যালেস্টাইন উইল বি ফ্রি” এই শ্লোগান দিতে থাকে।
তারা ফিলিস্তিনের পতাকা তুলে ধরে এবং “এন্ড ইসরাইলি এপার্থহেইড” এবং “ফ্রিডম অব গাজা” লেখা প্লাকার্ড প্রদর্শন করে।
অনেক ইহুদি এই বিক্ষোভে যোগ দিয়েছে, তারা “নট ইন মাই নেম” এবং “সলিডারিটি উইথ প্যালেস্টাইন” লেখা প্লাকার্ড প্রদর্শন করেন। বিক্ষোভকারীরা বিপুল আরব জনসংখ্যা অধ্যুষিত এলাকার সড়ক প্রদক্ষিণ করার সময় কয়েক ডজন পুলিশ এই শান্তিপূর্ণ বিক্ষোভের দিকে তাকিয়ে থাকে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!