শনিবার, ১৯ জুন ২০২১, ১০:২৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

ঈদের ফিরতি যাত্রায় জনস্রোত হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে : সেতুমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১৬ মে, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ সবাইকে জন সমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, করোনা সংক্রমণে সরকারের সর্বাত্মক চেষ্টায় কিছুটা নিয়ন্ত্রিত হলেও ঈদ পরবর্তী কর্মস্থলে ফিরতে মানুষের বাঁধ ভাঙ্গা জসস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। তাই সবাইকে জন সমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।
সড়ক পরিবহন মন্ত্রী গতকাল ১৫ই মে সকালে তাঁর সরকারী বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
‘বিএনপি নেতাকর্মীদের গত একযুগ ধরে ঈদ নেই এবং তাদের হত্যা করা হচ্ছে ও মিথ্যা মামলা দেওয়া হচ্ছে’ বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আপনারা কি ভুলে গেছেন ২০০১ সালে ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর যে নির্মম নির্যাতনের স্টিমরোলার চালিয়ে ছিলেন? বিএনপি’র আমলে মা-বাবা মারা গেলেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা গ্রামের বাড়ি যেতে পারেনি দাফন-কাফনের শেষ সুযোগ টুকুও দেওয়া হয়নি।
তিনি বলেন, মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদের নামাজ আদায় করা অবস্থায়ও গ্রেফতার করা হয়েছিলো। কতটা নিষ্ঠুর এবং অমানবিক হলে তারা এমনটা করতে পরেছে, তা বিএনপি নেতাদের কাছে জানতে চাই।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি’র আমলের নির্যাতনের পুনরাবৃত্তি ঘটানোর কোন নজির স্থাপন করেনি শেখ হাসিনা সরকার।
আগামী ১৭ই মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কর্মসূচী ঘোষণা করেন।
কর্মসূচীর মধ্যে রয়েছে ঃ ১৬ ও ১৭ই মে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি তথ্য ও সংবাদচিত্র প্রদর্শনী অনুষ্ঠান করবে। ১৬ই মে সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এদিকে ১৭ই মে সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আলোচনা সভা। এই দিন বিকেল ৩টায় মহানগর নাট্য মঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এছাড়াও সারাদেশে মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!