শুক্রবার, ১৫ মার্চ ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৪হাজার ২০৫ জনের মৃত্যু

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতে ২৪ ঘন্টায় নতুন করে ৪ হাজার ২০৫ জন মহামারী করোনাভাইরাসে প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ৫৪ হাজার ১৯৭ জনে দাঁড়ালো। এক দিনে সর্বোচ্চ মৃত্যুর এটি একটি নতুন রেকর্ড।
এদিকে ভারতে ২৪ ঘন্টায় আরো ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জনের দেহে কোভিড-১৯ রোগের সংক্রমণ সনাক্ত হয়েছে।
গতকাল বুধবার হাল নাগাদ করা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
ভারতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৯৩৮ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ১ কোটি ৯৩ লাখ ৮২ হাজার ৬৪২ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে। দেশটিতে এ ভাইরাসে মৃত্যু হার ১.০৯ শতাংশ।
স্থানীয় সময় সকাল ৮টায় হাল নাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে বর্তমানে চিকিৎসাধীন রোগির সংখ্যা ৩৭ লাখ ৪ হাজার ৯৯ জন। আর এ সংখ্যা মোট আক্রান্তের ১৫.৮৭ শতাংশ। এদিকে দেশটিতে এ রোগ থেকে সেরে ওঠার হার বেড়ে ৮৩.০৪ শতাংশে দাঁড়িয়েছে।
আইসিএমআর জানায়, ১১ই মে পর্যন্ত ভারতে মোট ৩০ কোটি ৭৫ লাখ ৮৩ হাজার ৯৯১ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র গত মঙ্গলবার দেশটিতে ১৯ লাখ ৮৩ হাজার ৮০৪ জনের এ ভাইরাস পরীক্ষা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!