বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে করোনায় নতুন করে ৩ হাজার ৯১৫ জনের মৃত্যু

  • আপডেট সময় শনিবার, ৮ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩ হাজার ৯১৫ জন প্রাণ হারিয়েছে। এক দিনে সর্বোচ্চ আক্রান্তের ক্ষেত্রে এটি একটি নতুন রেকর্ড। এনিয়ে ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮ জনে দাঁড়ালো।
এদিকে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৬ লাখ ছাড়িয়ে গেছে। গতকাল শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল ৮টায় হাল নাগাদ করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ৯১৫ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছে। এনিয়ে ভারতে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ৩৪ হাজার ৮৩ জনে দাঁড়ালো।
ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে বাড়তে থাকায় বর্তমানে দেশটি সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে মোট ৩৬ লাখ ৪৫ হাজার ১৬৪ জনে দাঁড়িয়েছে।
এ সংখ্যা মোট সংক্রমণের ১৬.৯৬ শতাংশ। এদিকে ভারতে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে সেরে ওঠার হার হ্রাস পেয়ে বর্তমানে ৮১.৯৫ শতাংশে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, এ পর্যন্ত ভারতে করোনাভাইরাস থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে ১ কোটি ৭৬ লাখ ১২ হাজার ৩৫১ জনে দাঁড়িয়েছে। দেশটিতে কোভিড-১৯ রোগে মৃত্যু হার ১.০৯ শতাংশ।
আইসিএমআর জানায়, ভারতে ৬ মে পর্যন্ত মোট ২৯ কোটি ৮৬ লাখ ১ হাজার ৬৯৯ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। দেশটিতে কেবলমাত্র গত বৃহস্পতিবার ১৮ লাখ ২৬ হাজার ৪৯০ জনের এ ভাইরাস পরীক্ষা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!