শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আশ্রায়ন প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ সরকার আগামী জুন মাসের মধ্যে ৫৩ হাজার ৪৩৪ জন গৃহহীনকে ঘর প্রদান করতে যাচ্ছে।
তাই আশ্রায়ন প্রকল্প-২ এর কাজ দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর কার্যালয় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে। তবে কাজের মান নিশ্চিতকরণে এবং সঠিক লোক যাতে আশ্রায়ন প্রকল্পের ঘর পায় তার ওপর নজরদারি বাড়াতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।
গতকাল ৩রা এপ্রিল বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রায়ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনায় আয়োজিত এক ভার্চুয়াল সভায় এই নির্দেশ দেয়া হয়। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রকল্পের কাজে যেকোন ধরনের অনিয়মের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের ৭০ হাজার ঘর প্রদানের মাধ্যমে গত ২৩শে জানুয়ারী আশ্রায়ন প্রকল্প-২ উদ্বোধন করেন। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের প্রতিটি ভূমিহীন ও গৃহহীনকে ঘর প্রদানে তাঁর অঙ্গীকারের অংশ হিসেবে প্রধানমন্ত্রী এই প্রকল্প উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী সবসময় আশ্রায়ন প্রকল্প-২ এর কাজের অগ্রগতির খোঁজ-খবর নিচ্ছেন উল্লেখ করে কায়কাউস বলেন, যথাসময় প্রকল্প সম্পন্ন হবে বলে তারা আশা করছেন।
তিনি সাফল্যজনকভাবে প্রকল্প সম্পন্ন করে নিজেদের যোগ্যতা প্রমাণের নির্দেশ দেন মাঠপর্যায়ের কর্মকর্তাদের। তিনি বলেন, জনগণের সেবা করার এটি দুর্লভ সুযোগ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের পক্ষ থেকে আশ্রায়ন প্রকল্পে ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রীর ৫ কোটি টাকা দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের এই উদ্যোগে এখন বেসরকারী খাতও আগ্রহ দেখাচ্ছে।
কায়কাউস বলেন, বাংলাদেশ থেকে দারিদ্র্য নির্মূল ও গৃহহীনদের সমাজে মর্যাদার আসন প্রদানের পদক্ষেপের মাধ্যমে প্রধানমন্ত্রী বিশ্বে একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন।
আশ্রায়ন প্রকল্পে কিছু অনিয়মর কথা উল্লেখ করে মূখ্য সচিব বলেন, “কোন অনিয়ম সহ্য করা হবে না। যে কোন অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।” তিনি এই হুঁশিয়ারিকে হালকাভাবে না দেখতেও বলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া প্রকল্পের কাজ দ্রুততর করতে মাঠ পর্যায়ের কর্মকর্তদের নির্দেশ দেন যাতে সরকার ৭ই জুনের মধ্যে আরো ৫০ হাজার ভূমিহীন ও গৃহহীনকে ঘর দিতে পারে।
সভায় আশ্রায়ন প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মোঃ মাহবুব হোসেন কাজের অগ্রগতি সম্পর্কে পাওয়ার প্রিন্ট উপস্থাপন করেন।
সকল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তারা সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!