মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
উত্তর আমেরিকা জুড়ে ফিলিস্তিনীদের বিক্ষোভ ঈদের ফিরতি যাত্রায় জনস্রোত হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে : সেতুমন্ত্রী ইসরায়েল ও ফিলিস্তিন সংঘাত নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক রবিবার পবিত্র ঈদুল ফিতর আজ বিশ্বের ৪৪টি দেশে ভারতের করোনার ধরণ ছড়িয়েছে : ডব্লিওএইচও ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৪হাজার ২০৫ জনের মৃত্যু কোয়াড নিয়ে চীনা সতর্কবাণীকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছে ঢাকা ভারতের দিল্লীতে লকডাউনের মেয়াদ ১৭ই মে পর্যন্ত বর্ধিত দ্রুত সংক্রমিত ভ্যারিয়ান্টের কারণে ভারতে কোভিড-১৯ মহামারি বিষ্ফোরণে রূপ নিচ্ছে : হু’র প্রধান বিজ্ঞানী চীনের সিনোফার্মের কোভিড টিকার অনুমোদন দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সৌদি আরবে কোভিড-১৯ টিকা নেয়া নাগরিকরা বিদেশ ভ্রমণে যেতে পারবে

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ সৌদি আরবে যেসব নাগরিক কোভিড-১৯ প্রতিরোধী টিকা নিয়েছেন তারা আগামী ১৭ই মে থেকে বিদেশ সফরে যেতে পারবেন।
দেশটির সরকার টিকা নেয়া নাগরিকদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গত ২রা মে এক বিবৃতিতে জানিয়েছে।
গত এক বছরেরও বেশি সময় ধরে সৌদি নাগরিকদের ওপর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল।
মন্ত্রণালয় বলছে, তিন ধরনের লোককে টিকা গ্রহণকারী হিসেবে বিবেচনা করা হবে। তারা হলেন, যারা করোনা টিকার দুটি ডোজই নিয়েছেন, যারা ভ্রমণের ১৪দিন আগে টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন এবং বিগত ছয় মাসের মধ্যে যারা করোনা সংক্রমণ থেকে সেরে উঠেছেন।
দেশটির সরকারী বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি মন্ত্রণালয়ের বিবৃতি উল্লেখ করে বলেছে, সৌদিতে ১৮ বছরের কম বয়সীদের টিকা দেয়া হচ্ছে না। কিন্তু তারাও ১৭ই মে থেকে ভ্রমণ করতে পারবে। কারণ তাদের রয়েছে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদিত বীমা পলিসি।
এদিকে সৌদি আরব তার স্থল, সমুদ্র ও আকাশ পথও পুনরায় খুলে দেবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ৩ কোটি ৪০ লাখ জনসংখ্যার মধ্যে এ পর্যন্ত ৯০ লাখেরও বেশি লোককে টিকা দেয়া হয়েছে।
সৌদিতে এ পর্যন্ত ৪ লাখ ১৯ হাজার লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে প্রায় ৭হাজার লোক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!