রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা বিধ্বস্ত ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে জরিমানা ও পাঁচ বছরের জেলের হুঁশিয়ারি

  • আপডেট সময় রবিবার, ২ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ করোনা বিধ্বস্ত ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণ আরো কড়াকড়ি করেছে অস্ট্রেলিয়া।
ভারত থেকে অস্ট্রেলিয়ায় করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে আগে থেকে জারি করা ভ্রমণ নিষেধাজ্ঞা আরো কঠোর করে বলা হয়েছে, ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণকারীরা ৫ বছরের সাজার মুখোমুখি হতে পারে। সরকার গতকাল শনিবার এ ঘোষণা দেয়।
গত ১৪ দিনে ভারতে অবস্থান করছিলেন সোমবার থেকে এমন কোন ভ্রমণকারী অস্ট্রেলিয়ায় প্রবেশ করলে তাকে জরিমানা ও জেলের শাস্তির মুখোমুখি হতে হবে। চলতি সপ্তাহের প্রথম দিকে ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়, এই নিষেধাজ্ঞার মেয়াদ ১৫ই মে পর্যন্ত জারি থাকবে।
ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে সরকারী নিষেধাজ্ঞা ঘোষণায় উদ্যোগে ভারত থেকে সরাসরি ফ্লাইট এড়িয়ে পরোক্ষ কোন দেশ হয়ে অস্ট্রেলিয়ায় ফেরার চেষ্টার হুমকি ঠেকাতে সরকার ১৪ দিনের মধ্যে ভারতে অবস্থানকারী কোন ব্যক্তির ভায়া ফ্লাইটে অস্ট্রেলিয়া আসার ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।
অস্ট্রেলিয়ার স্বাস্থ্য মন্ত্রী গ্রেগ হান্ট বলেছেন, সরকার এই সিদ্ধান্ত কঠোরভাবে অনুসরণ করবে।
ভারতে গত শুক্রবার একদিনে ৩ লাখ ৮৫ হাজার লোক আক্রান্ত এবং ৩ হাজার ৫০০ লোকের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!