মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
উত্তর আমেরিকা জুড়ে ফিলিস্তিনীদের বিক্ষোভ ঈদের ফিরতি যাত্রায় জনস্রোত হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে : সেতুমন্ত্রী ইসরায়েল ও ফিলিস্তিন সংঘাত নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক রবিবার পবিত্র ঈদুল ফিতর আজ বিশ্বের ৪৪টি দেশে ভারতের করোনার ধরণ ছড়িয়েছে : ডব্লিওএইচও ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৪হাজার ২০৫ জনের মৃত্যু কোয়াড নিয়ে চীনা সতর্কবাণীকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছে ঢাকা ভারতের দিল্লীতে লকডাউনের মেয়াদ ১৭ই মে পর্যন্ত বর্ধিত দ্রুত সংক্রমিত ভ্যারিয়ান্টের কারণে ভারতে কোভিড-১৯ মহামারি বিষ্ফোরণে রূপ নিচ্ছে : হু’র প্রধান বিজ্ঞানী চীনের সিনোফার্মের কোভিড টিকার অনুমোদন দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনা বিধ্বস্ত ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে জরিমানা ও পাঁচ বছরের জেলের হুঁশিয়ারি

  • আপডেট সময় রবিবার, ২ মে, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ করোনা বিধ্বস্ত ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণ আরো কড়াকড়ি করেছে অস্ট্রেলিয়া।
ভারত থেকে অস্ট্রেলিয়ায় করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে আগে থেকে জারি করা ভ্রমণ নিষেধাজ্ঞা আরো কঠোর করে বলা হয়েছে, ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণকারীরা ৫ বছরের সাজার মুখোমুখি হতে পারে। সরকার গতকাল শনিবার এ ঘোষণা দেয়।
গত ১৪ দিনে ভারতে অবস্থান করছিলেন সোমবার থেকে এমন কোন ভ্রমণকারী অস্ট্রেলিয়ায় প্রবেশ করলে তাকে জরিমানা ও জেলের শাস্তির মুখোমুখি হতে হবে। চলতি সপ্তাহের প্রথম দিকে ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়, এই নিষেধাজ্ঞার মেয়াদ ১৫ই মে পর্যন্ত জারি থাকবে।
ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে সরকারী নিষেধাজ্ঞা ঘোষণায় উদ্যোগে ভারত থেকে সরাসরি ফ্লাইট এড়িয়ে পরোক্ষ কোন দেশ হয়ে অস্ট্রেলিয়ায় ফেরার চেষ্টার হুমকি ঠেকাতে সরকার ১৪ দিনের মধ্যে ভারতে অবস্থানকারী কোন ব্যক্তির ভায়া ফ্লাইটে অস্ট্রেলিয়া আসার ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।
অস্ট্রেলিয়ার স্বাস্থ্য মন্ত্রী গ্রেগ হান্ট বলেছেন, সরকার এই সিদ্ধান্ত কঠোরভাবে অনুসরণ করবে।
ভারতে গত শুক্রবার একদিনে ৩ লাখ ৮৫ হাজার লোক আক্রান্ত এবং ৩ হাজার ৫০০ লোকের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!