মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ৩০ কোটিরও বেশি মানুষ করোনার টিকা নিয়েছে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত জাপানে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন আজ ঐতিহাসিক ৭ই মার্চ বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি কুয়েতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কারফিউ জারি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের দাফন সম্পন্ন

বিশ্বব্যাপী টিকা দেয়া সত্ত্বেও করোনা ভাইরাস সহজে দূর হবে না

  • আপডেট সময় রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ইউরোপীয় ইউনিয়নের রোগ নিয়ন্ত্রণ সংস্থার(ইসিডিসি) প্রধান সতর্ক করে বলেছেন, করোনাভাইরাস দীর্ঘদিন ধরে থাকতে পারে। গত মাসে বিশ্বে সংক্রমণ প্রায় অর্ধেকে নেমে আসা এবং বিভিন্ন দেশে টিকা দেয়ার কাজ শুরু হওয়া সত্ত্বেও গত শুক্রবার তিনি এ বিষয়ে সতর্ক করেন।
এক সাক্ষাতকারে ইসিডিসি প্রধান এন্ড্রু আমন ইউরোপীয় দেশগুলোর প্রতি করোনা প্রতিরোধী পদক্ষেপ সমূহ বন্ধ না করার আহ্বান জানিয়েছেন।
স্টকহোম ভিত্তিক এই সংস্থা প্রধান বলেন, করোনা আমাদের সাথে রয়ে যাবে ভেবেই প্রস্তুতি নিতে হবে। বিশেষজ্ঞদের সময়ে সময়ে টিকাকে আরো উন্নত করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।
গত বছর চীনে শুরু হওয়া এই করোনার সংক্রমণ বিশ্বব্যাপী তীব্র হওয়ার পর গত মাসে ৪৪.৫ শতাংশ কমে আসে।
কোভিড-১৯ সংক্রমণে এ পর্যন্ত বিশ্বে ১০ কোটি ৭০ লাখেরও বেশি লোক আক্রান্ত এবং প্রায় ২৪ লাখ লোক মারা গেছে।
কিন্তু রোগ বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বের সকল দেশ যদি দ্রুত ও সমভাবে টিকা না পায় তাহলে এই মহামারির অবসান ঘটবে না।
মেডিক্যাল জার্নাল ল্যানসেটে প্রকাশিত এক খোলা চিঠিতে বিশেষজ্ঞরা বলছেন, সম্পদশালী দেশগুলোতে টিকা মজুদ করা হচেছ। তাই বৈশ্বিক পর্যায়ে করোনা নিয়ন্ত্রণে কয়েক বছর লাগতে পারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!