মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রোহিঙ্গা সমস্যা সমাধানে ওআইসি বাংলাদেশের পাশে থাকবে পিএসসির মাধ্যমে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে রাষ্ট্রপতির পরামর্শ যুক্তরাষ্ট্র চট্টগ্রামে শিক্ষা স্বাস্থ্য ও পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী -রাষ্ট্রদূত মিলার প্যারিস জলবায়ু চুক্তিতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রে জনসন এন্ড জনসনের কোভিড-১৯ ভ্যাকসিন অনুমোদন কোভিড মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার প্রেস কনফারেন্সে বক্তব্য রাখবেন সৌদি সাংবাদিক খাসোগি হত্যার বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন দেখেছেন বাইডেন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে তৃণমূলের রেজুলেশন কেন্দ্রে পাঠানোর নির্দেশ কঙ্গোতে অতর্কিত হামলায় নিহত রাষ্ট্রদূতের লাশ ইতালি পৌঁছেছে

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিতে দিল্লী গেছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি কন্টিনজেন্ট

  • আপডেট সময় শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ আগামী ২৬শে জানুয়ারী ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি কন্টিনজেন্ট দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্কের স্বীকৃতি হিসাবে যোগ দিচ্ছে।
ভারত সরকারের আমন্ত্রণে সে দেশের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে যোগ দিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি কন্টিনজেন্ট এখন সে দেশ সফর করছে।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীভাস্তাভা আজ বলেন, এটি হচ্ছে আমাদের দু’দেশের মধ্যকার ঘনিষ্ঠ বন্ধনের প্রমাণ।
ভার্চ্যুয়াল মিডিয়া ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে অনুরাগ বলেন, মুক্তিযুদ্ধের এবং কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হিসাবে ভারত ও বাংলাদেশের মধ্যকার সম্পর্কে ২০২১ সাল হবে একটি ঐতিহাসিক বছর।
তিনি বলেন, আমরা দু’দেশে দুটি ইভেন্ট বিভিন্ন যৌথ কর্মসূচীর মাধ্যমে উদযাপন করব। তিনি আরো বলেন, আমরা একাধিক ইভেন্ট ও কর্মসূচী পালন করব। এই ইভেন্ট ও কর্মসূচীতে আমাদের অতীত ইতিহাস স্মরণ করব।
বাংলাদেশ সেনাবাহিনীর ১২২ সদস্যের একটি কন্টিনজেন্ট ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিতে গত মঙ্গলবার দিল্লী পৌঁছে। ভারতের বিমান বাহিনীর বিশেষ বিমান সি-১৭ এয়ারক্রাপ্টে করে দলটি দিল্লী যায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!