রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:০২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বাঙালি জাতির স্বাধিকার আন্দোলনের ঐতিহাসিক গণ-অভ্যুত্থান দিবস আজ চুক্তি অনুযায়ী বাংলাদেশ ভারতের কাছ থেকে শিগগিরই কোভিড ভ্যাকসিন পাবে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী আগামীকাল শনিবার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ৬৬ হাজার ১৮৯ বাড়ি হস্তান্তর করবেন তথ্যমন্ত্রীর সাথে বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রতিনিধিদের মতবিনিময় যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ কয়েক দশকের মধ্যে নতুন যুদ্ধ শুরু না করা প্রথম মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন জনসমর্থন নিয়ে ক্ষমতা ছাড়ছেন প্রেসিডেন্ট ট্রাম্প জাতীয় সংসদে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করোনা ভাইরাসের টিকার বিষয়ে ইউরোপকে আশ্বস্ত করলো ফাইজার যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেয়ার আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় ৩হাজার ৯৩৬ জনের মৃত্যু

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে গত মঙ্গলবার করোনাভাইরাসে প্রাত্যহিক মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।
এদিন ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ৩ হাজার ৯৩৬ জন প্রাণ হারানোয় তাদের আগের নিজস্ব রেকর্ড ভঙ্গ হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, এ মহামারি ভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশে মঙ্গলবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় (গ্রীনিচ মান সময় বুধবার ০১৩০) নতুন করে ২ লাখ ৫০ হাজার ১৭৩ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।
যুক্তরাষ্ট্রে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ১০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ৩ লাখ ৫৭ হাজার ৬৭ জনে দাঁড়িয়েছে।
কোভিড ট্র্যাকিং প্রজেক্টের উপাত্ত অনুযায়ী, এ মহামারির শুরু থেকে বর্তমানে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংখ্যক লোক হাসপাতালে ভর্তি রয়েছে। করোনাভাইরাসে সংক্রমণের কারণে দেশটিতে এখন ১ লাখ ৩১ হাজারের বেশি রোগি হাসপাতালে রয়েছে।
দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে বর্তমানে একেবারে খারাপ পরিস্থিতি বিরাজ করছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!