শনিবার, ১১ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে ঠিকাদারী প্রতিষ্ঠানের স্থানীয় প্রতিনিধির সংবাদ সম্মেলন

  • আপডেট সময় রবিবার, ২৫ জুন, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ কার্যাদেশপ্রাপ্ত উন্নয়নমূলক কাজের লে-আউট প্রদানে হয়রানীর প্রতিবাদে রাজবাড়ী পৌরসভা কর্তৃপক্ষের বিরুদ্ধে গতকাল ২৪শে জুন বেলা ১১টায় রাজবাড়ী প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান ‘এমএই এন্ড ডিসিএল(জে.ভি)’র স্থানীয় প্রতিনিধি মোঃ রকিবুল ইসলাম মৃধা।
সাংবাদিক সম্মেলনে ঠিকাদারী প্রতিষ্ঠানের লিখিত বক্তব্যে স্থানীয় প্রতিনিধি মোঃ রকিবুল ইসলাম মৃধা উল্লেখ করেন, রাজবাড়ী পৌরসভায় এলজিইডির তত্ত্বাবধানে ইউজিআইআইপি উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের অন্যতম উদ্দেশ্য হচ্ছে সুশাসন এবং উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে নাগরিক সুবিধা নিশ্চিত করা। এছাড়া বর্তমান সরকার উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রতিযোগিতামূলক দরপত্রের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান নির্বাচনে ই-টেন্ডার পদ্ধতি প্রচলন করেছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় রাজবাড়ী পৌরসভায় বাস্তবায়নাধীন ইউজিআইআইপি টেন্ডারে অংশগ্রহণ করে একটি প্যাকেজের উন্নয়নমূলক কাজের ঠিকাদার হিসেবে ‘এমএই এন্ড ডিসিএল (জে.ভি)’ প্রতিষ্ঠানটি রাজবাড়ী পৌরসভার উন্নয়নমূলক কর্মকান্ডের দরপত্র নং-খএঊউ/চউ/টএওওচ-ওওও/১৫৯/২০১৬/২০২২(১), উধঃব : ০৭-১১-১৬ ঈড়হঃৎধপঃ ঘড়. ৎধল/ঢ়ড়ঁ/ঢ়ৎড়শ/৪৫৫ ফধঃব : ১৩/০৩/২০১৭ ফধঃবফ : ১৩-গধৎ-২০১৭ এর সর্বনিম্ন দরদাতা বিবেচিত হন। এ প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ উক্ত প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করেন। কার্যাদেশপ্রাপ্তির পর যথারীতি কাজ শুরুর প্রক্রিয়ায় অগ্রসর হওয়ার পর থেকেই শুরু হয়েছে পৌর কর্তৃপক্ষের খাময়োলীপনা, পেশীশক্তির প্রদর্শন ও হয়রানীমূলক আচরণ। যা আমাদের এই ঠিকাদারী প্রতিষ্ঠানের দীর্ঘ অভিজ্ঞতাকে হার মানিয়েছে। কোম্পানীর পক্ষে মোঃ রফিক উদ্দিন গত ইং ০৯/০৪/২০১৭ তারিখে রাজবাড়ী পৌরসভায় চুক্তিনামা সম্পাদনের জন্য আগমন করলে পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরীর অফিস কক্ষে কতিপয় সন্ত্রাসী তাকে জীবননাশের হুমকি দেয় ও তার গাড়ীর চালককে লাঞ্ছিত করে। পরবর্তীতে পুলিশী সহায়তায় রাজবাড়ী পৌরসভার সাথে উক্ত কাজের চুক্তিনামা সম্পাদিত হয়। এদিকে ঠিকাদারী প্রতিষ্ঠানটি ঢাকায় অবস্থিত হওয়ায় এবং মালিক পক্ষ গত ০৯/০৪/২০১৭ইং তারিখে সংঘটিত ঘটনায় নিরাপত্তাহীনতা বোধ করায় তারা উক্ত কাজের দায়িত্ব ও পরিচালনার ভার আমার উপর অর্পন করে আমমোক্তারনামা সম্পাদন করেন। আমি উক্ত আমমোক্তার হিসেবে গত ১৮/০৬/২০১৭ইং সকাল ১১টায় রাজবাড়ী পৌরসভা কার্যালয়ে কর্তৃপক্ষের ফরোয়ার্ডিংসহ ‘জেনারেল পাওয়ার অফ এটর্নি’ জমা দেওয়ার জন্য পৌরসভার নির্বাহী প্রকৌশলীর অফিস কক্ষে পৌঁছানোর মুহুর্তে মেয়রের বাধ্যানুগত ও আত্মীয়-স্বজন আমার পথরোধ করে আটক করার ও জীবননাশের হুমকি দিয়ে আমাকে লাঞ্ছিত করে এবং পরে আমার নিজ ব্যবহৃত মোবাইলে ফোন করে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও জীবননাশের হুমকি প্রদর্শন করে। এতদ্বসত্ত্বেও আমরা রাজবাড়ী পৌরসভার উন্নয়নমূলক কাজ এবং নাগরিক সুবিধার কথা চিন্তা করে সর্বোচ্চ ধৈর্য ও সংযম প্রদর্শন করে কার্যাদেশপ্রাপ্ত ঠিকাদারী কাজটি বাস্তবায়নের প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছি। কিন্তু পৌর কর্তৃপক্ষ ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে অর্পিত জেনারেল পাওয়ার অফ এটর্নি বাতিল করেন যা আইনসঙ্গত নয়। এদিকে পৌর কর্তৃপক্ষ গত ১৫/০৬/২০১৭ ইং তারিখে স্মারক নং-ঘড়. ৎধল/ঢ়ড়ঁ/ঢ়ৎড়শ/৫৮৫ পত্রের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠানকে ২২/০৬/২০১৭ ইং বরাবর ইন্সুরেন্স পলিসি ডকুমেন্টস দাখিলের নির্দেশনা দেন। পৌর কর্তৃপক্ষের নির্দেশনার আলোকে আমরা ইন্সুরেন্স পলিসি দাখিল করতে হাজির হই। কিন্তু পৌরসভা কর্তৃপক্ষ উক্ত ইন্সুরেন্স পলিসি গ্রহণ না করায় আমি নিরুপায় হয়ে ওইদিনই ই-মেইল মারফত পৌর কর্তৃপক্ষ বরাবর প্রেরণ করি।
সাংবাদিক সম্মেলনে ঠিকাদারী প্রতিষ্ঠানের লিখিত বক্তব্যে স্থানীয় প্রতিনিধি মোঃ রকিবুল ইসলাম মৃধা উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত রাখার স্বার্থে অনতিবিলম্বে উল্লেখিত কাজের লে-আউট প্রদানের দাবী জানান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে সরকারী ছুটির কারণে রাজবাড়ী পৌরসভার প্রকৌশল শাখার বা পৌরসভা মেয়র মহম্মদ আলী চৌধুরীর কোন বক্তব্য পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!