মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বাংলার চিরায়ত উৎসব চৈত্র সংক্রান্তি আজ পবিত্র রমজান উপলক্ষে তেল, ডালসহ ছয়টি পণ্যের দাম বেঁধে দিল সরকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ

রাজবাড়ীর নতুন পুলিশ সুপার শাকিলুজ্জামান॥মিজানুর রহমানকে সিআইডিতে বদলী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর পুলিশ সুপারসহ পদমর্যাদার ২৫জন কর্মকর্তাকে বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে।
গতকাল ৯ই ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাসের স্বাক্ষরিত ৪টি পৃথক প্রজ্ঞাপনে এই বদলী/পদায়নের আদেশসমূহ জারী করা হয়।
বদলীকৃত পুলিশ সুপারদের মধ্যে রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পিপিএম (বার)কে ঢাকায় সিআইডির অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের(অ্যাডিশনাল আইজিপি’র) কার্যালয়ে পুলিশ সুপার পদে এবং খুলনা মহানগর পুলিশের(কেএমপি) উপ-কমিশনার এম.এম শাকিলুজ্জামানকে রাজবাড়ীর পুলিশ সুপার পদে বদলী করা হয়েছে।
২১তম বিসিএস(পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, পিপিএম(বার) ২০১৯ সালের ১৭ই জুলাই রাজবাড়ী জেলার ২৯তম পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।
দৈনিক মাতৃকণ্ঠের সাথে আলাপকালে রাজবাড়ীর পুলিশ সুপার হিসেবে বদলীর আদেশপ্রাপ্ত কেএমপি উপ-কমিশনার এম.এম শাকিলুজ্জামান জানান, তিনি ২৪তম বিসিএস(পুলিশ) ক্যাডার এর মাধ্যমে ২০০৫ সালে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশের যোগদান করেন। তার চাকুরীর শুরু বরিশাল জেলায়। এরপর তিনি র‌্যাবে এবং ২০০৯ সালে শান্তিরক্ষা মিশনে সুদান ও ২০১৬ সালে আইভেরিকোস্টে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে খুলনা মহানগরীর উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) হিসেবে যোগদান করেন। তার জন্মস্থান পটুয়াখালী জেলার দুমকী উপজেলায়। তিনি ১পুত্র ছেলে ও ১কন্যা সন্তানের জনক। সরকারী নির্দেশনা অনুযায়ী তিনি রাজবাড়ী জেলায় যোগদান করবেন জানান।
উল্লেখ্য, গতকাল ৯ই ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক চারটি প্রজ্ঞাপনে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২৫জন কর্মকর্তাকে বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।
তবে ইতোমধ্যে ইউনিয়ন ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষিত জেলাগুলোর কর্মকর্তাদের বদলির আদেশ নির্বাচন সম্পন্ন হওয়ার পর নির্বাচনী বিধিমালা অনুযায়ী কার্যকর হবে।
বদলি হওয়া কর্মকর্তারা হচ্ছেন ঃ রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার মোঃ আলমগীর কবীরকে পুলিশ সদর দফতরের এআইজি, বরিশাল জেলার পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামকে সিআইডির সদর দফতরে, কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) উপ-কমিশনার, পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামকে পুলিশ সদর দফতরে এআইজি, গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খানকে সিআইডিতে, মাগুরার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ানকে সিআইডিতে, ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামানকে এসপিবিএন-এ, রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানকে সিআইডিতে বদলি করা হয়।
অপর এক প্রজ্ঞাপনে বদলি ও পদায়ন করা হয় আরও ৯জনকে। তারা হলেন ঃ সিআইডির পুলিশ সুপার সৈয়দ জান্নাত আরাকে কুড়িগ্রামের পুলিশ সুপার, ডিএমপির উপ-কমিশনার মীর মোদাছছের হোসেনকে রাঙ্গামাটির পুলিশ সুপার, বরিশাল মহানগর পুলিশের উপ-কমিশনার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিককে বরগুনার পুলিশ সুপার, এসপিবিএনএ’র পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াকে মৌলভীবাজারের পুলিশ সুপার, পুলিশ সদর দফতরের এআইজি মোহাম্মদ জহিরুল ইসলামকে মাগুরা জেলার পুলিশ সুপার, এআইজি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার, এআইজি আয়েশা সিদ্দিকাকে গোপালগঞ্জের পুলিশ সুপার, পুলিশ স্টাফ কলেজের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীকে শেরপুরের পুলিশ সুপার ও খুলনা মহানগর পুলিশের উপ-কমিশনার এম.এম শাকিলুজ্জামানকে রাজবাড়ীর পুলিশ সুপার হিসেবে বদলি ও পদায়ন করা হয়।
তৃতীয় প্রজ্ঞাপনে আরও ৪জনকে বদলি ও পদায়ন করা হয়। নৌ-পুলিশের পুলিশ সুপার মোঃ আবদুল্লাহ আরেফকে খুলনা রেঞ্জে পুলিশ সুপার, ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ হেমায়েতুল ইসলামকে হবিগঞ্জের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট, সিআইডির পুলিশ সুপার তাসমিয়াহ তাহলীলকে পুলিশ সদর দফতরের এআইজি, কক্সবাজারের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মোঃ তারিকুল ইসলামকে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে বদলি করা হয়।
চতুর্থ প্রজ্ঞাপনে আরও ৪জনকে বদলি ও পদায়ন করা হয়। তারা হচ্ছেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুক আহমেদকে কুমিল্লার পুলিশ সুপার, বরগুনার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেনকে বরিশাল জেলার পুলিশ সুপার, কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানকে পাবনার পুলিশ সুপার ও শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমকে গাজীপুর জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!