মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে মাঠ পর্যায়ে বিভিন্ন সংস্থাকে সম্পৃক্ত করার সুপারিশ

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ শীতের তীব্রতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে দেশে নতুন করে কোভিড-১৯ সংক্রমণ বাড়ার প্রেক্ষাপটে মাঠ পর্যায়ের প্রশাসন সরকারকে বাণিজ্যিক, শিল্প, রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনগুলোকে ফেসমাস্ক পরা সম্পর্কে জনগণকে সচেতন করার প্রচার-প্রচারণায় যুক্ত করার সুপারিশ করেছে।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম গতকাল ৭ই ডিসেম্বর মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকের পর এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, ‘ফেসমাস্ক না পরার কারণে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করার পরেও লোকজনের এতে অনীহার প্রেক্ষাপটে মাঠ পর্যাযয়ের প্রশাসনের এ সুপারিশ এলো।’
আনোয়ারুল আরো জানান, তারা ইতোমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও এফবিসিসিআইসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রাণঘাতী ভাইরাস থেকে সুরক্ষার জন্য ফেসমাস্ক পরার প্রচারণা চালানোর নির্দেশনা দিয়েছেন।
মন্ত্রিসভা মহামারী থেকে উদ্ভূত পরিস্থিতি এবং নতুন করে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে এটি মোকাবিলার উপায় নিয়ে বিশদ আলোচনা করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে যোগ দিয়ে বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রিসভার সদস্যবৃন্দ বাংলাদেশ সচিবালয়স্থ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বৈঠকে সংযুক্ত হন।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী মন্ত্রিসভায় জানান, তিনি ইতিমধ্যে তার দল আওয়ামী লীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে কোনো অনুষ্ঠানে অংশ নেওয়ার সময় এবং বাড়ির বাইরে ফেসমাস্ক পরার বিষয়ে ব্যাপক সচেতনতামূলক প্রচার চালানোর নির্দেশ দিয়েছেন।
সচিব আনোয়ারুল আরো বলেন, প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সকলকে মানুষের মাঝে কাপড়ের তৈরি তিন স্তরের ফেসমাস্ক বিতরণ করতে বলেছেন, যাতে তারা এগুলো বারবার ব্যবহার করতে পারেন।
তিনি ব্যাপক সচেতনতামূলক প্রচার চালানোর জন্য গণমাধ্যমকে অভিনন্দন জানান এবং কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতার কথা উল্লেখ করে এ লক্ষ্যে আরো সহযোগিতা কামনা করেন।
‘শীতের তীব্রতা আরো বাড়তে থাকলে সংক্রমণের হারও বাড়বে’ উল্লেখ করে প্রধানমন্ত্রী নিজেকে এবং অপরকে বাঁচাতে সবাইকে ফেসমাস্ক পরার স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলার অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!