সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দ্বিতীয় দফায় ফেরী চলাচল বন্ধ

  • আপডেট সময় সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

॥সোহেল মিয়া॥ ঘন কুয়াশার কারণে বন্ধ হয়ে গেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী চলাচল। সব ধরনের দুর্ঘটনা এড়াতে ফেরী চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।
গতকাল ৬ই ডিসেম্বর দিনগত রাত ১২টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের মাঝ পদ্মায় কুয়াশার প্রকোপ বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত গ্রহণ করেন ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
ফেরী চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)-এর দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ্ রনি বলেন, মাঝ রাতে হঠাৎ করে নদীতে কুয়াশার তীব্রতা বেড়ে যায়। যার কারণে ফেরির মার্কিং লাইটের আলো অস্পষ্ট হয়ে আসে। আলো স্বল্পতার কারনে সব ধরনের দুর্ঘটনা এড়াতে এই নৌরুটে ফেরী চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
কুয়াশার ঘনত্ব কমে নদী স্বাভাবিক হলেই ফেরী চলাচল শুরু হবে বলেও তিনি জানান।
এর আগে ঘন কুয়াশার কারণে গতকাল ৬ই ডিসেম্বর সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ১ঘণ্টা দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের ফেরী চলাচল বন্ধ ছিল। এ সময় মাঝ নদীতে কয়েকটি ফেরী আটকা পড়ে নোঙ্গর করে থাকতে বাধ্য হয়। ফেরী বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে যানবাহনের লম্বা সিরিয়াল পড়ে যায়।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ্ রনি জানান, ঘন কুয়াশার কারণে বাধ্য হয়ে ১ঘণ্টা ফেরী চলাচল বন্ধ রাখতে হয়।
তিনি আরো জানান, এই রুটের ১৭টি ফেরীর মধ্যে ১৫টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে এবং যান্ত্রিক ত্রুটির কারণে ২টি ফেরী বসা আছে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!