মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

৪৯তম স্বাধীনতা দিবসকে ঘিরে অপরূপ সাজে সজ্জিত আমিরাত

  • আপডেট সময় বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ ১৯৭১ সালের ২রা ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের স্বাধীনতা অর্জন করে।
আজ ২রা ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ৪৯তম স্বাধীনতা দিবস। আজ আমিরাত বিশ্বের উন্নত দেশের শামিল। পরিকল্পনা ও কর্মদক্ষতার মধ্যদিয়ে আমিরাত বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
আবুধাবী, দুবাই, শারজাহ, আজমান, রাস আল খাইম, উম্মে আল কুইন ও ফুজিরা-সাতটি প্রদেশ নিয়ে সংযুক্ত আরব আমিরাত গঠিত। প্রতিটি প্রদেশে আলাদা শাসন ব্যবস্থা থাকলেও একতাই শক্তি মনে করেন তারা। দুবাই ব্যবসা বানিজ্যের জন্য পরিচিতি পেয়েছে। আমিরাতের রাজধানী আবুধাবী ও বাণিজ্যিক রাজধানী দুবাই পৃথিবীর অন্যতম বসবাসযােগ্য নিরাপদ শহর বলে পরিচিতি লাভ করেছে।
স্বাধীনতা দিবসকে সামনে রেখে সাজানো হয়েছে সারা আমিরাতকে। নানা রঙের ব্যানার ফেস্টুন আর আলোর ঝলকানিতে প্রতিটি শহররে দালানগুলি অপূর্ব লাগছে। স্কুল কলেজ, অফিস আদালত, সুপার ও হাইপার মার্কেট সেজেছে নানা সাজে। ঘোষণা করা হয়েছে তিন দিনের জাতীয় ছুটি।
এ উপলক্ষে সুপার ও হাইপার মার্কেট, হোটেল রেস্তোরাঁ, বিনোদন কেন্দ্র ও বিভিন্ন ট্রেডিং কোম্পানী বিশেষ ছাড় দিয়েছে। তবে এবার কোভিট-১৯(করোনা ভাইরাস) এর জন্য আনন্দটা কিছুটা কম হচ্ছে। তারপরও চোখ ধাঁধানো নানা আয়ােজন সবাইকে মুগ্ধ করেছে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!