সোমবার, ১৮ মার্চ ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

তথ্য সচিব কামরুন নাহারের বিদায়ী সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে অনাড়ম্বর ও আবেগঘন সভার মধ্যদিয়ে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গমন করলেন তথ্যসচিব কামরুন নাহার। নতুন তথ্য সচিব খাজা মিয়া আজ সোমবার যোগদান করবেন।
সচিবালয়ে গতকাল ২৯শে নভেম্বর বিকেলে এ সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সভাপতির বক্তৃতায় বিদায়ী সচিব কামরুন নাহারকে সিভিল সার্ভিসের সর্বোচ্চ পর্যায়ের একজন দক্ষ, নির্মোহ ও ন্যায়পরায়ণ কর্মকর্তা বলে অভিহিত করেন।
মন্ত্রী বলেন, তথ্য ক্যাডারের এই অনন্য কর্মকর্তা মন্ত্রণালয়ের অধিকাংশ দপ্তর ও সংস্থায় চাকুরীর অভিজ্ঞতায় ঋদ্ধ হওয়ার কারণে তথ্য জগৎ সম্পর্কে স্বচ্ছ ধারণার অধিকারী ছিলেন। দেশের প্রথম নারী তথ্য সচিব হিসেবে তার কর্মদক্ষতায় এর প্রতিফলন ছিল সুস্পষ্ট।
তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান তার বক্তৃতায় বলেন ,তথ্য ক্যাডারের কর্মকর্তা হয়েও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের সচিব এবং প্রথম নারী প্রধান তথ্য অফিসার হিসেবে দায়িত্ব পালন করে কামরুন নাহার তার বিরল প্রতিভার স্বাক্ষর রেখেছেন।
১৯৮৪ সালের বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা এবং মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সহধর্মিনী বিদায়ী তথ্য সচিব কামরুন নাহার তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধায় স্মরণ করে চাকুরীকালে সকল নির্দেশনার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।
এ সময় তিনি বলেন, তথ্যমন্ত্রী এবং প্রতিমন্ত্রী সবসময় তার পাশে ছিলেন। মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীদেরও বিশেষ ধন্যবাদ জানান তিনি।
সভায় অতিরিক্ত সচিব জাহানারা পারভীনের পরিচালনায় বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী সালমা বেগম, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক বেগম শাহিন ইসলাম এনডিসি, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আকতার হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ নিজামুল কবির, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স.ম গোলাম কিবরিয়া, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ জসীম উদ্দিন, তথ্য কমিশনের সচিব সুদত্ত চাকমা, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান তাদের অনুভূতি ব্যক্ত করেন।
এ সময় উপস্থিত মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা বিদায়ী সচিবের ভবিষ্যত জীবনের মঙ্গল ও শান্তির জন্য প্রার্থনা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!