শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী আগামীকাল শনিবার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ৬৬ হাজার ১৮৯ বাড়ি হস্তান্তর করবেন তথ্যমন্ত্রীর সাথে বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রতিনিধিদের মতবিনিময় যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ কয়েক দশকের মধ্যে নতুন যুদ্ধ শুরু না করা প্রথম মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন জনসমর্থন নিয়ে ক্ষমতা ছাড়ছেন প্রেসিডেন্ট ট্রাম্প জাতীয় সংসদে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করোনা ভাইরাসের টিকার বিষয়ে ইউরোপকে আশ্বস্ত করলো ফাইজার যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেয়ার আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প সমুদ্র সুরক্ষা ও নীল অর্থনীতি বিকাশে এডিবি, ইআইবি এক জোট নৌকায় আর কোন যাত্রীর দরকার নেই : তথ্যমন্ত্রী

বাইডেনের বিজয় নিশ্চিত হলে হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প

  • আপডেট সময় শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত বৃহস্পতিবার বলেছেন, মার্কিন নির্বাচনে জো বাইডেনের বিজয় সরকারীভাবে নিশ্চিত করা হলে তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন। একই সময় তিনি নির্বাচনে ভোট জালিয়াতির কথাও পুনর্ব্যক্ত করেন। খবর এএফপি’র।
ট্রাম্প ভোট জালিয়াতির যুক্তিহীন অভিযোগ তুলে এ নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকার করে তাতে বাঁধা দেয়ার নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেন এবং এ ব্যাপারে তিনি যুক্তরাষ্ট্রের আদালতে ভিত্তিহীন আইনগত চ্যালেঞ্জ করেন যা বিচারক নাকচ করে দেন।
যুক্তরাষ্ট্রের ৩রা নভেম্বরের নির্বাচনের পর থেকে সাংবাদিকদের করা তার প্রথম প্রশ্নগুলোর উত্তরে বলা হয়, আগামী ২০শে জানুয়ারী বাইডেনের অভিষেকের আগে ট্রাম্প কেবলমাত্র এক মেয়াদে দায়িত্ব পালন করবেন প্রেসিডেন্ট এমন পদক্ষেপ মেনে নেয়ার কাছাকাছি চলে এসেছেন।
ইলেক্টোরাল কলেজ বাইডেনের বিজয় নিশ্চিত করলে তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন কি-না জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘অবশ্যই তখন আমি হোয়াইট হাউস ছেড়ে চলে যাবো এবং আপনারা তা জানবেন।’
তিনি বলেন, তবে ‘এক্ষেত্রে তারা ভুল করলে তা মেনে নেয়ার বিষয়টি অনেক কঠিন হবে।’
তিনি বলেন, ‘আমি মনে করি এখন এবং ২০শে জানুয়ারীর মাঝামাঝি সময়ের মধ্যে আরো অনেক কিছু ঘটবে।’
হোয়াইট হাউসের বিজয়ী নির্ধারণ করা ইলেক্টোরাল কলেজ বাইডেনের বিজয় সার্টিফাই করতে আগামী ১৪ই ডিসেম্বর বৈঠকে বসবে। কেননা, ৩রা নভেম্বরের মার্কিন নির্বাচনে বাইডেন ইলেক্টোরাল কলেরজের ৩০৬ ভোট পেয়ে বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন। ট্রাম্প ইলেক্টোরাল কলেজের ২৩২ ভোট পেয়েছেন। এবারের নির্বাচনে পপুলার ভোটেও বাইডেন ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন।
থ্যাঙ্কস গিভিং হলিডে উপলক্ষে ভিডিও লিংকের মাধ্যমে সামরিক বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দেয়ার পর হোয়াইট হাউসে সাংবাদিকদের সাথে কথা বলার সময় ট্রাম্প আবারো কোন প্রমাণ দেয়া ছাড়াই বলেন, ‘এ নির্বাচন জালিয়াতিপূর্ণ ছিল।’
এক দিন আগে তিনি টুইটার বার্তায় বলেন, ‘এ নির্বাচন শতভাগ জালিয়াতিপূর্ণ ছিল। বুধবার তিনি এ নির্বাচন বিষয়ে ঘুরে দাঁড়াতে তার রিপাবলিকান দলের সমর্থকদের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!