রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বাঙালি জাতির স্বাধিকার আন্দোলনের ঐতিহাসিক গণ-অভ্যুত্থান দিবস আজ চুক্তি অনুযায়ী বাংলাদেশ ভারতের কাছ থেকে শিগগিরই কোভিড ভ্যাকসিন পাবে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী আগামীকাল শনিবার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ৬৬ হাজার ১৮৯ বাড়ি হস্তান্তর করবেন তথ্যমন্ত্রীর সাথে বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রতিনিধিদের মতবিনিময় যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ কয়েক দশকের মধ্যে নতুন যুদ্ধ শুরু না করা প্রথম মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন জনসমর্থন নিয়ে ক্ষমতা ছাড়ছেন প্রেসিডেন্ট ট্রাম্প জাতীয় সংসদে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করোনা ভাইরাসের টিকার বিষয়ে ইউরোপকে আশ্বস্ত করলো ফাইজার যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেয়ার আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প

শপথ নিলেন নতুন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

  • আপডেট সময় বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ সরকার গতকাল ২৪শে নভেম্বর জামালপুর-২ (ইসলামপুর) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মোঃ ফরিদুল হক খানকে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে নতুন মুখ অন্তর্ভুক্ত করে মন্ত্রিসভার একটি শূন্য পদ পূরণ করেছে।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ নতুন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খানকে শপথ বাক্য পাঠ করান। শেখ মোঃ আবদুল্লাহর মৃত্যুর পর পদটি শূন্য হয়।
গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মাস্ক পরে সীমিত সংখ্যক লোকের উপস্থিতিতে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।
বঙ্গভবন সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এতে মাত্র ১৩জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়।
মুক্তিযুদ্ধ বিষষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য রেজওয়ান আহমদ তৌফিক এবং বঙ্গভবন ও অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিববৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
ফরিদুল হক খান আওয়ামী লীগের টিকেটে জামালপুর-২ আসন থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। খান আওয়ামী লীগের ইসলামপুর উপজেলা শাখার সভাপতি।
২০১৯ সালের ৭ই জানুয়ারী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাঁর পরপর তৃতীয় মেয়াদে বাংলাদেশের একাদশ প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেছিলেন। তাঁর সরকারের মন্ত্রিপরিষদে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩জন উপমন্ত্রী রয়েছেন।
দেশের প্রধানমন্ত্রী হিসেবে এটি শেখ হাসিনার চতুর্থ মেয়াদ। এর আগে তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত এবং ২০০৮ সাল থেকে টানা তিন মেয়াদে প্রধানমন্ত্রী এবং সরকার প্রধান হিসাবে ২০ বছর অবস্থান করে রেকর্ড সৃষ্টি করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!