সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস বেনাপোল পৌছেছে দেশ বরেণ্য গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর আর নেই ভারতের সর্বোচ্চ দুই-তৃতীয়াংশ নাগরিকের কোভিড-১৯ এন্টিবডি তৈরি হয়েছে : জরিপ রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত ঈদের প্রধান জামাত : রাজবাড়ীর রেলওয়ে ঈদগাঁহ ময়দানে স্থায়ী প্যান্ডেল নির্মাণ এখন সময়ের দাবী- স্বাস্থ্যবিধি মেনে চলুন, করোনার বিরুদ্ধে আমরা জিতবোই : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র থেকে আরো ৩০ লাখ ডোজ মডার্নার ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিলেন প্রফেসর ড. শামসুল আলম টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় ১শ’ অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভ্যাকসিন ছাড়াই করোনার দ্বিতীয় দফার সংক্রমণ মোকাবেলা করতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরী বিষয়ক পরিচালক সতর্ক করে বলেছেন, করোনার দ্বিতীয় দফার সংক্রমণ মোকাবেলা অবশ্যই ভ্যাকসিন ছাড়াই করতে হবে। কারণ এ সময়ের মধ্যে ভ্যাকসিন এসে পৌঁছাবে না।
মাইকেল রায়ান এ সতর্ক বার্তা জানিয়ে গত বুধবার আরো বলেন, ভ্যাকসিনকে একক কোন যাদুকরী সমাধান হিসেবে দেখা ঠিক হবে না।
সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে জনগণের প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, যে কোন জায়গায় উল্লেখযোগ্য পর্যায়ে সকলের কাছে ভ্যাকসিন পৌঁছাতে চার থেকে ছয়মাস সময় লাগবে।
অথচ অনেক দেশে করোনা দ্বিতীয় সংক্রমণ ঢেউ চলছে এবং তা চলবে। আমাদেরকে ভ্যাকসিন ছাড়াই সংক্রণের চূড়া মোকাবেলা করতে হবে বলে তিনি উল্লেখ করেন।
তিনি সতর্ক করে আরো বলেন, কেউ কেউ ভ্যাকসিনকেই একমাত্র সমাধান বিবেচনা করছে। কিন্তু আমরা যদি ভ্যাকসিনকেই একমাত্র সমাধান ভাবি তাহলে কোভিড-১৯ জিরো পর্যায়ে পৌঁছাবে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!