মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কোভিড-১৯ টিকার খবরকে উৎসাহব্যঞ্জক বলে প্রশংসা করলেন ডব্লিউএইচও প্রধান

  • আপডেট সময় বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা(ডব্লিউএইচও) প্রধান কোভিড-১৯ টিকার কার্যকারিতার খবরকে উৎসাব্যঞ্জক বলে প্রশংসা করেছেন।
একইসঙ্গে তিনি বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ এবং টিকার খবরে আত্মতুষ্টিতে ভোগার কোন সুযোগ নেই বলেও উল্লেখ করেন।
ডব্লিউএইচও প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস গত সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, কোভিড-১৯ এর ভ্যাকসিন নিয়ে আমরা অব্যাহতভাবে উৎসাহব্যঞ্জক খবর পাচ্ছি এবং আগামী মাসগুলোতে সম্ভাব্য ভ্যাকসিন নিয়ে সতর্কভাবে আশাবাদী থাকবো।
তবে এ ক্ষেত্রে সুন্তুষ্টির কোন সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।
মডার্না গত সোমবার তাদের তৈরি ভ্যাকসিনের ৯৫ শতাংশ কার্যকারিতার ঘোষণা দেয়ার প্রেক্ষিতে আধানম এ কথা বলেন।
এর আগে গত সপ্তাহে বায়োটেক ও ফাইজার তাদের ভ্যাকসিনের ৯০ শতাংশ কার্যকারিতার ঘোষণা দিয়েছিল।
কিন্তু ডব্লিউএইচও হুঁশিয়ার করে বলেছে, যে কোন ভ্যাকসিনের ব্যাপক প্রাপ্যতা অনেক দূরের বিষয়। যদিও বিশ্বজুড়ে কোভিড-১৯ এর সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়ছে।
ডব্লিউএইচও প্রধান আরো বলেন, কেবলমাত্র ভ্যাকসিন এককভাবে মহামারি দূর করতে পারবে না।
এছাড়া বিভিন্ন দেশে সংক্রমণ বেড়ে যাওয়া নিয়ে ডব্লিউএইচও উদ্বিগ্ন বলেও তিনি জানান।
তিনি আরো বলেন, ভাইরাস নিয়ন্ত্রণে নিস্ক্রিয়তার কোন সুযোগ নেই। এটি জীবন বা জীবিকার মধ্যে কোন একটিকে বেছে নেয়া নয়। দ্রুততম উপায়ে সবকিছু খুলে দেয়া মানে ভাইরাসের কাছে পরাজিত হওয়া।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!