সোমবার, ২৭ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কমিউনিটি পুলিশিং দিবস-২০০০ আজ

  • আপডেট সময় শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে আজ ৩১শে অক্টোবর দেশব্যাপী কমিউনিটি পুলিশিং দিবস-২০২০ উদযাপন হবে। এবারের দিবসটির প্রতিপাদ্য ‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’।
বাংলাদেশ পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শুক্রবার এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং পুলিশের ইন্সপেক্টর জেনারেল পৃথক বাণী দিয়েছেন।
এতে বলা হয়, দেশের সকল জেলা, মেট্রোপলিটন, রেলওয়ে, হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইউনিট স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন করা হবে। শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং কমিউনিটি পুলিশিং মেম্বারদেরকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে।
সকল ইউনিট তাদের নিজস্ব ফেসবুক পেইজে কমিউনিটি পুলিশিং দিবস সম্পর্কে প্রচারণা চালাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
কমিউনিটি পুলিশিং দিবসের তাৎপর্য তুলে ধরে সরকারী-বেসরকারী টেলিভিশন চ্যানেল বিশেষ টক শো’র আয়োজন করছে। জাতীয় পত্রিকায় এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।
‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’-এ নীতিতে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে বিবেচিত হচ্ছে কমিউনিটি পুলিশিং।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!