বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের সাক্ষাত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

॥টোকিও প্রতিনিধি॥ জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ গতকাল ১২ই অক্টোবর জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এইচিরো ওয়াশিয়োর সাথে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন।
জাপানে নিযুক্ত হওয়ায় প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে স্বাগত ও শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূত আহমদ প্রতিমন্ত্রী এইচিরো ওয়াশিয়োর সাথে কুশলাদি বিনিময় এবং তাঁর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তাঁরা বাংলাদেশে জাপানী সহযোগিতা বৃদ্ধি, বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র এবং উন্নয়নের একনিষ্ঠ অংশীদার। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে জাপানের উন্নয়নের মডেলের অনুসরণে গড়ে তুলতে চেয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন জাতির জনকের সেই স্বপ্নের বাস্তবায়নের লক্ষ্যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক, উন্নত ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের বিভিন্ন প্রয়োজনে জাপান আমাদের পাশে থাকায় রাষ্ট্রদূত জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, করোনা মহামারি প্রতিরোধ এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে জাপানের সক্রিয় সহযোগিতা কামনা করেন।
প্রতিমন্ত্রী এইচিরো বলেন, জাপান সর্বদা বাংলাদেশের পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানেও জাপানের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
বৈঠকে দূতাবাসের মিনিস্টার ড. জিয়াউল আবেদীন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!