শনিবার, ১৯ জুন ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি॥ক্রিকেটাদের করোনা পরীক্ষা শুরু

  • আপডেট সময় শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ শ্রীলংকা সফরের জন্য জিও (সরকারী আদেশ) প্রাপ্ত ২৭জন ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে পরীক্ষা। প্রথম দিন ১৮জন ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়েছে।
শ্রীলংকার সফর এখনো অনিশ্চিত। কিন্তু অনিশ্চিয়তার মাঝেও নিজেদের পক্ষ থেকে প্রস্তুতি সেড়ে রাখছে বাংলাদেশ।
গতকাল বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেছিলেন, ‘আমরা আমাদের প্রস্তুতি নিতে চাই।’
দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আজ প্রথম দিন বাংলাদেশ জাতীয় দলের ১৮ জন খেলোয়াড় এবং ৩৫ জন হোটেল কর্মচারীর করোনা পরীক্ষা হয়েছে। বাড়ি গিয়ে ক্রিকেটারদের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে।’
সফরের আগের সূচি অনুসারে জাতীয় দলের ২০শে সেপ্টেম্বর হোটেল উঠার কথা। তাই হোটেলের কর্মচারীদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। ২১শে সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করবে টাইগাররা।
শ্রীলংকা সিরিজকে সামনে রেখে পরিকল্পনার অংশ হিসেবে করোনা পরীক্ষার জন্য ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।
ইতোমধ্যে শ্রীলংকার সফরের জন্য নিজেদের অবস্থান পরিস্কার করেছে বিসিবি। লংকান সফরে সাতদিনের কোয়ারেন্টাইন করতে চায় তারা। আর কোয়ারেন্টাইন চলাকালীন অনুশীলনও করতে আগ্রহী জাতীয় দলের ক্রিকেটাররা।
এমন শর্তে শ্রীলংকা রাজি না হলে, লংকান সফর করবেন না বলে জানিয়ে দিয়েছে বিসিবি। শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অর্ন্তভুক্ত।
আর শ্রীলংকার শর্ত হলো সফরে আসলে বাংলাদেশের খেলোয়াড়-অফিসিয়ালদের হোটেলে ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং এ সময় হোটেলের রুম থেকে বের হতে পারবেন না তারা।
২৭শে সেপ্টেম্বর শ্রীলংকার সফরের জন্য দেশ ছাড়ার আগে ২৪শে সেপ্টেম্বর আবারো করোনা পরীক্ষা করা হবে খেলোয়াড়দের। আগামী ২৪শে অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরুর সূচী ছিলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!