শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার প্রেস কনফারেন্সে বক্তব্য রাখবেন সৌদি সাংবাদিক খাসোগি হত্যার বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন দেখেছেন বাইডেন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে তৃণমূলের রেজুলেশন কেন্দ্রে পাঠানোর নির্দেশ কঙ্গোতে অতর্কিত হামলায় নিহত রাষ্ট্রদূতের লাশ ইতালি পৌঁছেছে প্রখ্যাত সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ আর নেই ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছে ৫ লাখ মানুষ জাপানের বাংলাদেশ দূতাবাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শ্রীলংকায় বাংলাদেশ হাইকমিশন কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পুতিনের আহবানে ইরান বিষয়ক সম্মেলনে যোগ দেবে না ট্রাম্প

  • আপডেট সময় সোমবার, ১৭ আগস্ট, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি সম্ভবত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রস্তাবিত ইরান বিষয়ক জরুরি সম্মেলনে অংশ নেবেন না।

নিউজার্সির বেডমিনস্টার গলফ ক্লাবে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, “সম্ভবত আমি এতে যোগ দেব না, আমি নির্বাচনের পর পর্যন্ত অপেক্ষা করবো ভাবছি।”

পুতিন শুক্রবার উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা হ্রাসে ইরান বিষয়ে সম্মেলন আয়োজনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য এবং জার্মানির প্রতি আহবান জানিয়েছেন।

পুতিন বলেন, চীন, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, যুক্তরাষ্ট্র, জার্মানি এবং ইরান এই ভিডিও সম্মেলনে অংশ নেবে।

ক্রেমলিনের এক বিবৃতিতে পুতিন বলেন, “এটি একটি জরুরি ইস্যু।”

রাশিয়ার মিত্র ইরানের বিরুদ্ধে “অভিযোগ ছিল ভিত্তিহীন” এ কথা উল্লেখ করে পুতিন বলেন, “জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ইরান ইস্যুতে আলোচনা জরুরি হয়ে পড়েছে।”

নিরাপত্তা পরিষদ শুক্রবার ইরানের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা বাড়ানোর জন্য যুক্তরাষ্ট্রের উত্থাপিত প্রস্তাব সর্বসম্মতভাবে নাকোচ করে দিয়েছে। এটি ইরানের পরমাণু চুক্তির ব্যাপারে একটি বিশাল ইতিবাচক পদক্ষেপ।

নিরাপত্তা পরিষদের ১৫ সদস্যের মাত্র দুই সদস্য যুক্তরাষ্ট্রের প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। ২০১৮ সালে ইরানের পরমাণু চুক্তি থেকে ট্রম্পের সরে যাওয়ার পর থেকে ওয়াশিংটন এবং এতে তার ইউরোপিয়ান মিত্রদের মধ্যে বিভাজন প্রতিফলিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!