শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পদ্মা নদীতে পানি বৃদ্ধি ঃ রাজবাড়ীর দৌলতদিয়া ইউপির দুই গ্রামের মানুষ পানিবন্দী

  • আপডেট সময় শনিবার, ১৮ জুলাই, ২০২০

॥হেলাল মাহমুদ॥ পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাটের পার্শ্ববর্তী মজিদ শেখের পাড়া ও শাহাদত মেম্বারের পাড়া গ্রাম ২টির প্রায় ৫শত পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

গতকাল ১৭ই জুলাই দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫নং ফেরী ঘাট সংলগ্ন এলাকার ইব্রাহীম শেখ নামে এক দিন মজুর পানিতে নিমজ্জিত ঘরের টিন খুলে মহাসড়কের পাশে বাঁশের খুঁটি দিয়ে ছাপড়া ঘর তোলার কাজ করছে। কোন সরকারী ত্রাণ সহায়তা পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত একমুঠো চালও পাইনি।

হাসি বেগম নামে একজন গৃহিনী বলেন, আমার স্বামী ফেরীতে ফেরী করে মাছ বেচতো। করোনার কারণে এখন আর তা করতে পারছে না। এর উপর আবার গত বৃহস্পতিবার মধ্য রাতে বাড়ীতে পানি উঠে সব তলিয়ে গেছে। এখন দুইটা পোলাপান নিয়ে কীভাবে চলবো জানি না।

স্থানীয়  ইউপি সদস্য কাসেম আলী শেখ বলেন, সরকার আমাদের করোনাকালীন দুর্যোগের জন্য কিছু ত্রাণ বরাদ্দ দিয়েছে। কিন্তু অপ্রতুল হওয়ায় অনেকেই এখনো এই ত্রাণের বাইরে রয়ে গেছে।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আব্দুর রহমান মন্ডল বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরীর কাজ চলছে। সরকারীভাবে বরাদ্দ এলেই তাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!