রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নাগরিকদের স্বাস্থ্য বিধি না মানার খেসারত দিতে হচ্ছে আমেরিকাকে

  • আপডেট সময় শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

॥যুক্তরাষ্ট্র থেকে বিশ্বজিৎ দে বাবলু॥ স্বাস্থ্য সুরক্ষার বিধি না মানার পাশাপাশি সামাজিক দূরত্বও বজায় রাখেননি অধিকাংশ মার্কিন নাগরিক। যার খেসারত এখন দিতে হচ্ছে আমেরিকাকে।

করোনা ভাইরাস আর আমেরিকা যেন সমার্থক হয়ে উঠেছে। দেশটিতে প্রতিদিনই বিশ্বের সর্বোচ্চ সংখ্যক মানুষ আক্রান্ত হচ্ছেন, মৃত্যুর রোজকার হিসাবেও দেশটি অন্য সব দেশ থেকে এগিয়ে। প্রতিদিনই নিয়ম করে ভাঙ্গছে আগের দিনের রেকর্ড। সর্বশেষ গত ২৪ ঘন্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৭১ হাজার ৬৭০ জনের। একই সময়ে মৃত্যুবরণ করেছেন ৯৯৭ জন।

মাঝে কয়েকদিন সংক্রমণ তুলনামূলক ভাবে কমে গিয়েছিল। প্রথম ৩ মাস ৩০-৩৫ হাজার করে শনাক্ত করা হলেও গত মাসের মাঝামাঝিতে প্রতিদিনের সংক্রমণ নেমে আসে ২০ হাজারের নীচে। কিন্তু এ অবস্থা স্থায়ী হয় মাত্র অল্প কিছুদিন। চলতি মাসের শুরু থেকেই সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে থাকে আমেরিকার গায়ে।

মোট সংক্রমণের দিক থেকে আমেরিকা অনেক আগে থেকেই অন্যান্য দেশগুলোর ধরা-ছোঁয়ার বাইরে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ১৬ হাজার ৭৪৭ জন। তাদের মধ্যে ১লাখ ৪০ হাজার ১৪০ জন মৃত্যুবরণ  করেছেন এবং ১৬ লাখ ৪৫ হাজার ৯৬২ জন সুস্থ হয়েছেন। এছাড়া প্রায় সাড়ে ১৬ হাজার আক্রান্ত রোগী মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, গত জানুয়ারী মাসের মাঝামাঝিতে দেশটিতে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর ক্রমান্বয়ে তা আমেরিকার প্রতিটি অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়ে। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা ফ্লোরিডা, নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, নিউজার্সি, ইলিনয়, অ্যারিজোনা ও ম্যাসাচুয়েটসের।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!