বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

খুলনা ও সাতক্ষীরায় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ মেরামত করছে সেনাবাহিনী

  • আপডেট সময় বুধবার, ১৫ জুলাই, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ ঘূর্ণিঝড় আম্পানে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সরকারী নির্দেশে সেনাপ্রধানের তত্ত্বাধানে মাঠে নামে সেনাবাহিনী।

আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা ও খুলনার ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ মেরামতের সার্বিক দায়িত্ব পায় সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাস। দায়িত্ব পেয়ে তারা বেড়ীবাঁধের ক্ষতিগ্রস্ত বিভিন্ন বিভিন্ন পয়েন্টে মেরামতের কাজ শুরু করে, যা এখনো অব্যাহত রয়েছে।

যশোর সেনানিবাসের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সাতক্ষীরা হাজরাখালী এবং খুলনার রতনা পয়েন্টে বেড়ীবাঁধ মেরামতের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে অনুমোদিত নকশার প্রয়োজনীয় সকল প্রয়োজনীয় উপকরণ সংগ্রহ করা হয়েছে। বর্ণিত পয়েন্ট দুটির মেরামত কাজের জন্য বর্তমানে ড্রেজার, পন্টুন, মাটি খননকারী মেশিন এবং নৌকা সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে এবং সেনা সদস্যরা নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে ক্ষতিগ্রস্ত বাঁধ দ্রুত মেরামতের কাজ এগিয়ে নিচ্ছেন। যশোর সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ কার্যক্রম মনিটরিং করছেন।

এর পাশাপাশি দুর্গত এলাকায় যাতে খাদ্য ও পানির সংকট না হয় সে জন্য নিয়মিতভাবে ত্রাণ সহায়তা ও সুপেয় পানি সরবরাহসহ চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!