শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ২১ জুন, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২০শে জুন বিকেলে সাড়ে ৩টায় জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আলমগীর কবির, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, সিভিল সার্জনের প্রতিনিধি এমওসিএস ডাঃ সফিউল আজম শুভ, ল্যান্ড সার্ভে ট্রইবুনালের যুগ্ম-জেলা জজ মোঃ মাহিবুল হাসান, যুগ্ম-জেলা জজ-১ম আদালত সৈয়দ মাসফিকুল ইসলাম, জেলা সুপার মোঃ আনোয়ারুল করিম, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ গনেশ নারায়ন চৌধুরী, সাধারণ সম্পাদক এডঃ এটিএম মোস্তফা মিঠু, পিপি এডঃ উজির আলী শেখ, জিপি মোঃ আনোয়ার হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক ও সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ ইসরাত জাহান। এ সময় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরহাদ মামুন ও কায়সুন্নাহার সুরমা, জেলা মহিলা বিসয়ক কর্মকর্তা নুরে সফুরা ফেরদৌস এবং এনজিও ব্র্যাকের প্রতিনিধি নেফাজ উদ্দিনসহ কমিটির অন্যান্য সদস্যগণ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলাম তার বক্তব্যে বলেন, বাংলাদেশে লিগ্যাল এইড কমিটি গঠন করার উদ্দেশ্য হচ্ছে এদেশের তৃণমূল পর্যায়ের অসহায় দুস্থ্য মানুষের মধ্যে আইনী সহায়তা প্রদান করা। আমাদের জেলা লিগ্যাল এইড কমিটির আগামী দিনের কাজ হবে তৃনমূল পর্যায়ের কমিটিকে আরো কর্মক্ষম করে তোলার মাধ্যমে এই অঞ্চলের অসহায় সাধারণ অসহায় মানুষের মধ্যে আইনী সহায়তা প্রদান করা। আর সেই লক্ষ্যকে সামনে রেখে আগামী মাসের মিটিংয়ে সকল উপজেলা চেয়ারম্যানদের ও উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতিদের জেলা লিগ্যাল এইড কমিটির সভায় অংশগ্রহণ নিশ্চিত করা। যাতে উপজেলা পর্যায়ের কমিটির কার্যক্রম চাঙ্গা করা যায়। এরপর পর্যায়ক্রমে পরবর্তী জেলা মিটিং গুলোতে ইউনিয়ন কমিটির সভাপতিদের অংশগ্রহণ করানো। যাতে তার তৃণমূল পর্যায়ে এই লিগ্যাল এই কার্যক্রমের সুবিধা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে পারে। তবেই জেলার লিগ্যাল এইড কার্যক্রম তারন্বিত হবে। এছাড়াও সভায় জেলা লিগ্যাল এইড কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!