Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ফরিদপুরে ‘কৃষক বাজার’ উদ্বোধন করলেন ডিসি

॥মাহবুব হোসেন পিয়াল॥ কৃষকরা যাতে তাদের উৎপাদিত শাক-সবজি, ফল-মূল ও মশলা জাতীয় পণ্য পাইকার-মহাজন, মধ্যস্বত্ত্বভোগী ছাড়াই নিজেরা বাজারজাত করে ন্যায্য মূল্যে পায় সে জন্য ফরিদপুরে ‘কৃষক বাজার’ উদ্বোধন করা হয়েছে।

গতকাল ১০ই জুলাই সকালে ফরিদপুর শহরের ব্রহ্মসমাজ সড়কে প্রধান অতিথি হিসিবে এই ‘কৃষক বাজার’-এর উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় ফরিদপুরের সিভিল সার্জন ডাঃ সিদ্দিকুর রহমান, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আশুতোষ কুমার বিশ্বাস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল শেখ, ভোক্তা সংগঠন ক্যাব-এর ফরিদপুর জেলা শাখার সভাপতি শেখ ফয়েজ আহমেদ, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফরিদপুর জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পৌরসভার সহযোগীতায় জেলা কৃষি বিপনন অধিদপ্তর এই বাজারের আয়োজন করেছে। স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি সপ্তাহের শুক্রবার ও শনিবার দুই দিন সকাল ৭টায় এই বাজার বসবে। ভোক্তারা এই বাজার থেকে সরাসরি কৃষকের কাছ থেকে সাশ্রয়ী মূল্যে টাটকা-সতেজ শাক-সবজি, ফল-মূল ও মশলা জাতীয় পণ্য কিনতে পারবেন।