বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা এলাকা পরিদর্শনে সেনাবাহিনী প্রধান

  • আপডেট সময় শুক্রবার, ১২ জুন, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ ঘূর্ণিঝড় আম্পানে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় শুরু থেকেই সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় গতকাল ১১ই জুন ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় সাতক্ষীরা এলাকা পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

এ সময় তিনি সাতক্ষীরায় কর্মরত সেনা সদস্যদের উদ্দেশ্যে করে বলেন, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা দিতে আমরা এখানে এসেছি। সকলের সঙ্গে বিনয়ী আচরণ করতে হবে। মনে রাখতে হবে আমরা মানবিক কাজে এখানে এসেছি, জনগনের সেবার জন্যই আমরা।

উপকূলীয় এলাকায় বাঁধ রক্ষার ব্যাপারে সেনাপ্রধান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী বেড়িবাঁধ নির্মাণসহ দুর্যোগ মোকাবেলায় সব সময় কাজ করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দুর্যোগে কিভাবে কাজ করতে হয় সেনা সদস্যরা সেটি জানেন। আমরা যে কাজটি করব সেটি চেষ্টা করব ভালোভাবে করার। জনগণের সেনাবাহিনীর উপর আস্থা রয়েছে।

এছাড়াও দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তার বিষয়ে সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদবলেন, সুপেয় পানি সংকটেও সহায়তা করতে প্রস্তুত রয়েছে সেনাবাহিনী। সংশ্লিষ্টরা চাইলে সেনাবাহিনীর নিজস্ব ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। পাশাপাশি ঘর নির্মাণসহ খাদ্য সহায়তাও দিয়ে যাচ্ছে সেনাসদস্যরা। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা দিবে সেনাবাহিনীর সদস্যরা।

এরআগে তিনি হেলিকপ্টার যোগে সাতক্ষীরা স্টেডিয়ামে অবতরণ করে প্রথমে সাতক্ষীরা সার্কিট হাউসে অত্র অঞ্চলের সেনাবাহিনীর চীফ ইঞ্জিনিয়ার ও পানি উন্নয়ন বোর্ডের চীফ ইঞ্জিনিয়ারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি হেলিকপ্টার যোগে বেঁড়িবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা সাতক্ষীরার আশাশুনি ও খুলনার কয়রায় যান।

এ সময় তার সাথে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাষ্টার জেনারেল, জিওসি ৫৫ পদাতিক ডিভিশন এবং বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!