বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেলেন রাজবাড়ীর সাবেক এসপি এস এম রুহুল আমিন

  • আপডেট সময় সোমবার, ৪ মে, ২০২০
এস এম রুহুল আমিন

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক(অতিরিক্ত আইজিপি) পদে পদোন্নতি পেয়েছেন আরো ৪জন ডিআইজি।

গতকাল ৩রা মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পুলিশ অধিদপ্তরের ডিআইজি এস এম রুহুল আমিনকে পুলিশ অধিদপ্তরে অতিরিক্ত আইজিপি(চলতি দায়িত্বে), ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলামকে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি(চলতি দায়িত্বে) এবং সিলেটে রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসানকে অ্যান্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি(চলতি দায়িত্বে) করা হয়েছে।

এছাড়াও ঢাকা পুলিশ স্টাফ কলেজের ডিআইজি মোহাম্মদ ইব্রাহিম ফাতেমীকে অতিরিক্ত আইজিপির (চলতি দায়িত্বে) পুলিশ অধিদপ্তরে(টিআর) পদে পদায়ন করা হয়েছে।

একই আদেশে হাইওয়ে পুলিশ প্রধানের দায়িত্বে থাকা অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমানকে সিআইডির প্রধান করা হয়েছে।

সিআইডি প্রধানের দায়িত্ব থেকে অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন র‌্যাবের মহাপরিচালক হওয়ার পর এই পদটি ফাঁকা ছিল। এরআগে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ আইজিপি পদে নিয়োগ পান।

উল্লেখ্য, অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পাওয়া এস এম রুহুল আমিন ১৯৯০ সালে ১২তম বিসিএস(পুলিশ)-এর মাধ্যমে ১৯৯১ সালের ২০শে জানুয়ারী বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি রাজবাড়ী জেলার ১৫তম পুলিশ সুপার হিসেবে ৩১/৩/২০০৩ হতে ১৮/৪/২০০৪ তারিখ পর্যন্ত দীর্ঘ ১বছর সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এরপর তিনি ঝালকাঠির পুলিশ সুপার, সিএমপি চট্রগ্রামের উপ-পুলিশ কমিশনার, সিলেটে পুলিশ সুপার, বিশেষ পুলিশ সুপার, সিআইডি ঢাকা, অতিরিক্ত ডিআইজি চট্রগ্রাম রেঞ্জ, ডিআইজি রেলওয়ে পুলিশ, ২০১৬ সালে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার এবং পরবর্তীতে পুলিশ সদর দপ্তরের ডিআইজি পদে যোগদান করেন।

এছাড়াও তিনি বিভিন্ন সময়ে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন সাউদ সুদান, আইভরি কোস্ট, কসোভো এবং এঙ্গোলা’য় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকালে তিনি সাংবাদিক, সুশীল সমাজ, তরুণ প্রজন্ম, বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনসহ সকলকে সাথে নিয়ে সমৃদ্ধের পথে কাজ করেছেন।

গতকাল রবিবার রাতে দৈনিক মাতৃকণ্ঠের সাথে মোবাইলে আলাপকালে পদোন্নতি পাওয়া অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন রাজবাড়ীবাসীকে শুভেচ্ছা জানান এবং সততা ও নিষ্ঠার সাথে নতুন দায়িত্ব পালনে সকলের দোয়া কামনা করেন। এ ছাড়াও তিনি তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, আলহামদুলিল্লাহ, সকল প্রশংসা আল্লাহ’র। আজ আমি আইজিপি পদে পদোন্নতি পেয়েছি পুলিশ হেডকোয়াটারে। আমার জন্য সবাই দোয়া করবেন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!