বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা রোগী শনাক্তে মাগুরায় মহাসড়কে সেনাবাহিনীর কন্টাক্ট ট্রাকিং পোস্ট চালু

  • আপডেট সময় রবিবার, ৩ মে, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা প্রতিরোধে মাগুরা-ঢাকা জাতীয় মহাসড়কের ওয়াপদা এলাকায় গতকাল ২রা মে থেকে চালু হয়েছে কোভিড-১৯ কন্টাক্ট ট্রাকিং পোস্ট।

বাংলাদেশ সেনাবাহিনীর কারিগরি সহযোগিতা ও তত্ত্বাবধানে এই চেক পোস্ট স্থাপনে সহযোগিতা করেছে শ্রীপুর উপজেলা পরিষদ।

গতকাল শনিবার দুপুর ১২টায় ট্রাকিং পোস্টটির উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের আর্টিলারি কামান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বাকি। এ সময় জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, লেঃ কর্নেল আতিফ ও শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল গণি শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মাগুরার ওয়াপদা-কামারখালীর গড়াই ব্রিজ এ এলাকাটি ঢাকাসহ বিভিন্ন জেলার যাতায়াতের মূল পয়েন্ট। এ কারণে এই পোস্ট করোনা রোগী শনাক্তসহ করোনা প্রতিরোধে ব্যাপক ভূমিকা রাখবে।

ঘটনা স্থলে গিয়ে দেখা গেছে, এই ট্রাকিং পয়েন্ট দিয়ে যাবার সময় প্রতিটি মানুষকে এখানকার স্বাস্থ্য ক্যাম্পে নিয়ে শরীরের তাপমাত্রাসহ নানা উপসর্গ পরীক্ষা করা হচ্ছে।

সংশ্লিষ্টরা জানান, স্বাস্থ্য পরীক্ষায় করোনার ঝুঁকি কিংবা ভাইরাস শনাক্ত হলে তার বিষয়ে তথ্য সে যে জেলার অধিবাসী সেই জেলার জেলা প্রশাসককে জানিয়ে দেয়া হবে। এ জন্য তার ছবি তুলে রাখাসহ জাতীয় পরিচয় পত্রের তথ্য এখানে সংরক্ষণ করা হচ্ছে। এটি শুধু মাগুরা নয় আশপাশের জেলায় করোনা রোগী শনাক্ত ও তা প্রতিরোধে ভূমিকা রাখবে বলে জানান সেখানে উপস্থিত ব্রিগেডিয়ার জেনারেল বাকি।

উল্লেখ্য, করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ সেনাবাহিনী যশোর সেনানিবাসের সেনা সদস্যরা বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!