মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে সেনাবাহিনী

  • আপডেট সময় বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের সেনা সদস্যরা করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় মানবিক সহায়তা হিসেবে যশোর, রাজবাড়ী ও গোপালগঞ্জ এলাকার সমাজের নিম্ন আয়ের দরিদ্র জনগোষ্ঠীর মাঝে গতকাল ২৮শে এপ্রিল সেনা সদস্যদের নিজেদের সঞ্চয়কৃত রেশনের অংশ থেকে চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদী বিতরণ করে।

সামাজিক দূরত্ব বজায় রেখে সেনা বাহিনীর সদস্যরা এই সাহায্য বিতরণ করেন। তারা নিশ্চিত করছেন যে, প্রান্তিক অথবা যে কোন রকম সাহায্য প্রাপ্তির তালিকায় অন্তর্ভুক্তি হয়নি এমন কেউ যেন বাদ না যায়। এলাকায় পেট্রোলকালীন তারা এই সব মানুষকে চিহ্নিত করে পরবর্তীতে তাদের বাড়ীতে এই খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

এছাড়াও করোনা সংক্রমণের বিস্তার রোধে যশোর সেনানিবাসের সেনা সদস্যরা প্রতিনিয়ত সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিফলেট বিতরণ, অসহায় ও অতিদরিদ্রদের চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান, জরুরী প্রয়োজন ছাড়া মানুষ যাতে ঘরের বের হয়ে যত্রতত্র ঘোরাফেরা না করতে পারে সেদিকে নজরদারী বৃদ্ধি, বাজার মনিটারিংয়ের কাজে বেসামরিক প্রশাসনকে যথাসাধ্য সহযোগিতার পাশাপাশি প্রত্যন্ত গ্রামাঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় করে তাদেরকে আর্থিক সহায়তা করছেন।

‘সমরে আমরা, শান্তিতে আমরা, সর্বত্র আমরা দেশের তরে’-এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী সদা-সর্বত্র সহায়তা প্রদান করে আসছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!