বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ফমেক হাসপাতালের করোনা চিকিৎসকদের জন্য এন-৯৫ মাস্ক দিলেন এমপি মোশাররফ হোসেন

  • আপডেট সময় বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

॥মাহবুব হোসেন পিয়াল॥ ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক)-এর করোনা ডিটেকটেড হাসপাতালে কর্মরত চিকিৎসকদের জন্য এন-৯৫ মাস্ক দিয়েছেন ফরিদপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ও এলজিআরডি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

গতকাল মঙ্গলবার দুপুরে শহরের বদরপুরের বাসভবন আফসানা মঞ্জিলে উপস্থিত চিকিৎসক প্রতিনিধিদের হাতে দু’টি বান্ডিলে ১১০টি মাস্ক তুলে দেন তিনি।

এ সময় খন্দকার মোশাররফ হোসেন বলেন, ফরিদপুরে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসকগণ নিজেদের সুরক্ষার বিষয়টি নিয়ে শংকিত ছিলেন। চিকিৎসকেরাই যদি শংকিত থাকেন তাহলে সাধারণ রোগীরা আরো আতঙ্কিত হয়ে পড়েন।

চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নিজ উদ্যোগে তাদের জন্য এসব মাস্ক এনে সরবরাহ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ফরিদপুরে এখন চিকিৎসকদের আগের সেই সঙ্কট কেটে গেছে আশাকরি। করোনা ভাইরাসের চিকিৎসায় কার্যকরী মাস্ক খুবই জরুরী চিকিৎসকদের জন্য।

এ সময় ফমেক হাসপাতালের পরিচালক ডাঃ সাইফুর রহমান, ফমেকের অধ্যক্ষ ডাঃ খবিরুল ইসলাম, বিএমএ ফরিদপুরের সভাপতি ডা. জাহাঙ্গীর হোসেন টিটো চৌধুরী, সাধারণ সম্পাদক ডাঃ মাহফুজুর রহমান বুলু, ডাঃ গনপতি বিশ্বাস শুভ, জেলা যুবলীগের আহ্বায়ক এইচ এম ফোয়াদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ফমেক হাসপাতালের করোনা ডিটেকটেড হাসপাতালে গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত ৫জন করোনা ভাইরাস আক্রান্ত ছাড়াও উপসর্গ নিয়ে সন্দেহভাজন আরো ৪জন রোগী ভর্তি রয়েছেন। এখানে কর্মরত চিকিৎসক ও নার্সরা নিজেদের সুরক্ষার জন্য কার্যকরী পিপিই ও মাস্ক সরবরাহের দাবী জানিয়ে আসছিলেন বিশেষ এই ইউনিটটি চালুর পর থেকেই।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!