মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে করোনা চিকিৎসকদের জন্য উপকরণ দিচ্ছেন জেলা আ’লীগের সেক্রেটারী কাজী ইরাদত আলী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে দেশে চলছে লকডাউন। বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান ও শিল্প কল-কারখানা। প্রান্তিক ও সুবিধাবঞ্চিত মানুষের কাছে খাদ্য-চিকিৎসাসহ সবধরণের সাহায্য পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধি, প্রশাসন ও দলীয় নেতৃবৃন্দকে নির্দেশনা প্রদান করেছেন।

রাজবাড়ীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বাব-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শিল্পপতি কাজী ইরাদত আলী ব্যক্তিগত অর্থায়নে সদর ও গোয়ালন্দ উপজেলার ১২ সহস্রাধিক কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদানের পর এবার তিনি করোনা ভাইরাসের চিকিৎসায় নিয়োজিত করোনা যোদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য ১শত পিপিই এবং ২শত শয্যার আইসোলেশ ইউনিটের বেড তৈরী করে দিচ্ছেন।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বাব-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শিল্পপতি কাজী ইরাদত আলী বলেন, গত ১৬ই এপ্রিল সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাথে ভিডিও কনফারেন্সের শেষে জেলা প্রশাসকের অফিস কক্ষে জেলা প্রশাসক দিলসাদ বেগম ও সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলামের উপস্থিতিতে মতবিনিময়কালে সেনা বাহিনীর প্রতিনিধি যশোর সেনানিবাসের ১০ ইষ্ট বেঙ্গলের উপ-অধিনায়ক মেজর মীর্জা ইমরান হোসেন রাজবাড়ীতে ২শত শয্যার আইসোলেশ ইউনিট প্রস্তুত করতে ২শত বেড(বিছানা) তৈরী করে দেয়ার জেলা পরিষদ চেয়ারম্যান ও পৌরসভা মেয়রের প্রতি আহবান জানান। কিন্তু তারা অপরাগতা প্রকাশ করেন। এ সময় তার আহবানে আমি করোনা ভাইরাসের এই দুর্যোগ মোকাবেলায় ২শত বেড(তোষক, বালিশ, বিছানার চাদর, মশারী ইত্যাদি) তৈরী করে দেওয়ার ঘোষণা দেই। সে অনুয়ায়ী ইতিমধ্যে ২শত শয্যার বেড প্রস্তুত করা হয়েছে।

তিনি আরো বলেন, নির্মিতব্য ২শত শয্যার আইসোলেশ ইউনিট চালু হলে সেখানে ভর্তি থাকা রোগীদের খাবারের ব্যবস্থা আমার পক্ষ থেকে করা হবে।

কাজী ইরাদত আলী আরো বলেন, রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার করোনা যোদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় পিপিই প্রদানের বিষয়ে সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম তাকে আহবান জানান। এ সময় তিনি সিভিল সার্জনের আহবানে ১শত পিপিই দেওয়ার ঘোষণা দেন।

তিনি আরো জানান, খুব শীঘ্রই এসব চিকিৎসা উপকরণ আনুষ্ঠানিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!