শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী-২ আসনে যারা মানুষের হক মারার চেষ্টা করছে তাদের মুখোশ উন্মোচন করুণ—মিতুল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। করোনা ভাইরাসের এমন পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে রাজবাড়ী জেলায় পেশাগত দায়বদ্ধতা থেকেই মাঠে রয়েছেন অনেক সংবাদকর্মীরা।

সাধারণ মানুষের কাছে করোনা ভাইরাসের খবর পৌছে দিতে কোনো রকম ব্যক্তিগত সুরক্ষা উপকরণ(পিপিই) ছাড়াই প্রতিনিয়ত ছুটে বেড়াচ্ছেন তারা। সচেতন থাকলেও করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্ক বিরাজ করছে গণমাধ্যম কর্মীদের মাঝে।

সাংবাদিকদের এমন ঝুঁকির কথা বিবেচনা করে রাজবাড়ীর জেলায় বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের মাঝে পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট প্রদান করেছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পুত্র জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল।

গতকাল ২২শে এপ্রিল দুপুরে পাংশা শহরের জেলা পরিষদের ডাক বাংলো থেকে সাংবাদিকদের মাঝে এই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী(সেফটি গাউন, মাস্ক, সেফটি গগলস ও সেফটি সু-কভার) প্রদান করেন এমপি পুত্র আশিক মাহমুদ মিতুল।

প্রথম পর্যায়ে জেলার সদর, পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার ৩০জন সাংবাদিককে পিপিই প্রদান করা হয়।

পিপিই বিতরণকালে রাজবাড়ী  প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিভিল সার্জন এ.এফ.এম শফিউদ্দিন পাতা, জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান মজনু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহিদুল ইসলাম মারুফসহ রাজবাড়ী জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

পিপিই বিতরণকালে আশিক মাহমুদ মিতুল হাকিম বলেন, সংবাদকর্মীরা দেশের এই সংকটময় মুহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। তারা যাতে নিজেরা নিরাপদে থেকে কাজ করতে পারেন সে জন্য তাদেরকে এই পিপিই দেয়া হলো।

রাজবাড়ী-২ আসনের পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং এ এলাকার সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের নির্দেশক্রমে করোনার ভয়ভীতি উপেক্ষা করে আমরা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ মাঠে মানুষের সেবায় মাঠে কাজ করছি। যারা জনপ্রতিনিধি আছেন তারাও আন্তরিকভাবে কাজ করছেন। তবে কিছু কিছু জনপ্রতিনিধি ও মানুষ আছেন তারা এই দুর্যোগে বিপদগ্রস্ত মানুষের হক পর্যন্ত মারার চেষ্টা করছেন। এই বিপদে সুযোগ নেওয়ার চেষ্টা করছেন। দুর্নীতির আশ্রয় নেওয়ার চেষ্টা করছেন। প্রশাসনের পাশাপাশি আমাদের যারা দলীয় নেতাকর্মী মৃত্যুভয় তুচ্ছ করে মাঠে আছেন, তারাও কিন্তু সজাগ আছেন।

তিনি বলেন, আমারা কেউ যেন দুর্নীতি করার চেষ্টা না করি। যদি দুর্নীতির চেষ্টা করা হয়-আমাদের দল অথবা সরকারের বদনাম হয় এ রকম কোন কিছু আমরা হতে দেব না, এবং কোন কিছু আমরা বরদাস্ত করবো না। আমি সবাইকে বিনীতভাবে এই অনুরোধ করছি। সাংবাদিকদের মাধ্যমের আমরা দুর্নীতিগ্রস্ত সেই সকল মানুষের মুখোশ উন্মোচন করবো ইনশাল্লাহ।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!